Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বকে কঠোর বার্তা দিয়েছে কাশ্মীর ঘণ্টা : জে. বাজওয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

পাকিস্তান সেনাবাহিনীর প্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া বলেছেন যে ‘কাশ্মীর ঘণ্টা’ পালনের মাধ্যমে কাশ্মীরী ভাইদের প্রতি পাকিস্তানের জনগণ যে সংহতি দেখিয়েছে তা বিশ্বকে একটি কঠোর বার্তা দিয়েছে। শুক্রবার গুজরানওয়ালা কোর সদর দফতর পরিদর্শনকালে জেনারেল বাজওয়া বলেন, আজ কাশ্মীর ঘন্টায় দেশবাসী কাশ্মীরী ভাইদের প্রতি যে সংহতি প্রকাশ করেছে তা বিশ্বের জন্য একটি কঠোর বার্তা। তিনি বলেন, ভারত অধিকৃত জম্মু ও কাশ্মীরের অবনতিশীল পরিস্থিতি আঞ্চলিক শান্তির জন্য গুরুতর হুমকি। এর আগের দিন তিনি পাকিস্তান সেনাবাহিনীর স্ট্রাইক কোর ফরমেশন পরিদর্শন করেন। সেখানে তিনি সশস্ত্র বাহিনীর অফিসার ও জওয়ানদের যুদ্ধপ্রস্তুতি, প্রশিক্ষণের মান ও উচ্চ মনোবলের ভ‚য়সী প্রশংসা করেন। এসএএম।



 

Show all comments
  • Abduz Zaher ১ সেপ্টেম্বর, ২০১৯, ১:২৮ এএম says : 0
    কাশ্মীর ভারতের একার নয়। কাশ্মীরে ভারত যা ইচ্ছা তা করতে পারে না। মূলতঃ ভারত এখন কাশ্মীরে সন্ত্রাসী কায্যক্রম পরিচালনা করছে। কাশ্মীর এখন আন্তর্জাতিক বিষয়। সুতরাং জাতিসংঘে এর সমাধান চাই। কাশ্মীরের জনগণই কাশ্মীরের মালিক। হয় কাশ্মীরে " গনভোট " দেয়া হউক নাহয় কাশ্মীরের স্বাধীনতা ঘোষণা করা হউক।
    Total Reply(0) Reply
  • Jack Noresh ১ সেপ্টেম্বর, ২০১৯, ১:২৯ এএম says : 0
    বিশ্বের সব মুসলিম রাষ্ট্রগুলির উচিত পরমাণু শক্তিধর পাকিস্তানকে বিশ্বের বুকে একটি পরাশক্তিধর মুসলিম রাষ্ট্র হিসেবে গড়ে তোলা। এতে হিন্দু-ভারত চাপে থাকবে। আমরা গোটা উপমহাদেশ তথা বিশ্বের সব মুসলমান তখন সুরক্ষিত হব।
    Total Reply(0) Reply
  • Abraham Bangol ১ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩০ এএম says : 0
    পি‌পি‌লিকার ডানা মে‌লে ম‌রিবার ত‌রে ! সাম‌নের দি‌নে কা‌শ্মিরও স্বাধীন হ‌বে , এবং সা‌থে সা‌থে কা‌শ্মি‌রে থাকা অন্য ধর্মাীয় গু‌ষ্টিরা ও কা‌শ্মির ত্যাগ কর‌তে বাদ্য হ‌বে ।
    Total Reply(0) Reply
  • Kamal Kamal ১ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩১ এএম says : 0
    কাশ্মীর স্বাধীন রাষ্ট্র ঘোষনা করা হোক।
    Total Reply(0) Reply
  • Azad Chowdhury ১ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩১ এএম says : 0
    সব মুসলিমদের যদি একসাথে আওয়াজ তোলে ইন্ডিয়ার বাপেরো শক্তি নাই কাশ্মীরের উপর হাত তোলা
    Total Reply(0) Reply
  • Mahmudul Hasin ১ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩২ এএম says : 0
    আমি ধিক্কার জানাই সব মুসলিম শাসকদের।প্যালেস্টাইন মিয়ানমার এবং কাশ্মীরের মুসলমানদের অত্যাচার হওয়ার পরেও তারা চুপ করে থাকে। এর জবাব একদিন দিতেই হবে এপারে হয়তো দিলেন না কিন্তু পরপারে দিতে হবে আল্লাহর কাছে
    Total Reply(0) Reply
  • মোঃআকবর হোসাইন ১ সেপ্টেম্বর, ২০১৯, ৪:২৪ এএম says : 0
    সবাইকে পাবেন কই? আমিরাত মোদীকে বিরল সন্মান দিল। ইসরাইল সৌদির VVIP পাহারা দেয়। আমেরিকা একসময় মুসলিমদের পক্ষে ছিল। সর্বনাশী আল-কায়দার কারণে তারা পিছনের কাতারে। চীন নিজেকে নিয়ে ব্যস্ত। সর্বপরি বাতাস ভারতের পালে।
    Total Reply(0) Reply
  • Siblul ১ সেপ্টেম্বর, ২০১৯, ১০:৪০ এএম says : 0
    এখানে সবচেয়ে বড় সমস্যা হলো আরব দেশগুলো. এদরকেও এগিয়ে আসতে হবে. প্রতিটি মুসলিম রাষ্ট্র যদি একইসাথে চাপ সৃষ্টি করে এবং ভারতের সাথে সব ধরনের সম্পর্ক ছিন্ন করে, তাহলে ভারত পালানোর পথ খুঁজে পাবেনা.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ