Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিউজিল্যান্ড দলে রাভাল ফিরলেন সোদি

প্রকাশের সময় : ১১ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আসন্ন জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকা সফরের জন্য প্রথমবারের মত নিউজিল্যান্ড দলে ডাক পেয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান জিৎ রাভাল। এছাড়া দলে ফিরেছেন লেগ স্পিনার ইশ সোধি, তবে পিঠের ইনজুরিতে ভুগতে থাকা কোরি অ্যান্ডারসনকে দলে রাখা হয়নি। ব্রান্ডন ম্যাককালামের অবসরে মিডিল অর্ডারে বিশাল ফাঁকা স্থান পূরণ করবেন চোটের কারণে ফেব্রæয়ারিতে অস্ট্রিলিয়া সিরিজে দলের বাইরে থাকা রস টেলর। টেলরের পরিবর্তে দলে ডাক পাওয়া হেনরি নিকলসও আছেন এই দলে।
অকল্যান্ডের ২৭ বছর বয়সী বাঁ হাতি ব্যাটসম্যান রাহালের জন্ম ভারতের গুজরাটে। গেল বছর ঘোরোয়া ক্রিকেট প্লাঙ্ক শিল্ডে ‘এ’ দলের হয়ে ৫৫.৭ গড়ে রান করেন রাভাল। তারই পুরষ্কার স্বরুপ টম লাথাম ও মার্টিন গাপটিলের সাথে তৃতীয় উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে দলে সুযোগ পেলেন রাভাল। দলের কোচ মাইক হ্যাসন বলেন, ‘গত কয়েক বছর ধরে প্লাঙ্কেট শিল্ডে জিত ধারাবাহীক পারফর্ম করে আসছে এবং শেষ ১২ মাসে আমরা তার মধ্যে পূর্ণতার ছাপ দেখেছি এবং দ্রæত উন্নতি করতে দেখছি।’
আফ্রিকা সফরের উদ্দেশ্যে কেন উইলিয়ামসনের দল দেশ ছাড়বে ১১ জুলাই। জোহানোসবার্গে আট দিনের অনুশীলন ক্যাম্পের পর হারারেতে জিম্বাবুয়ে র বিপক্ষে আগামী ২৯ জুলাই প্রথম টেস্ট খেলবে বø্যাক ক্যাপ বাহিনী। একই ভেন্যুতে ৬ আগষ্ট শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। এরপর তারা দক্ষিণ আফ্রিকার মুখোমুখী হবে ডারবান ও সেঞ্চুরিয়ানে।
নিউজিল্যান্ড টেস্ট দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, মার্ক ক্রেইগ, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, হেনরি নিকোলস, লুক রনকি, জিৎ রাভাল, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড দলে রাভাল ফিরলেন সোদি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ