Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঠাকুরগাঁও সীমান্তের ওপারে বিএসএফ’র হাতে আটক ৪ বাংলাদেশি ভারতীয় কারাগারে

ঠাকুরগাঁও সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৯, ১১:৪৭ এএম | আপডেট : ৪:৪১ পিএম, ৩০ আগস্ট, ২০১৯

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার কাঠালডাঙ্গী সীমান্তের ওপারে ভারতীয় জনসাধারণ ৪ বাংলাদেশিকে ধরে বিএসএফ’র কাছে হস্তান্তর করে। বিএসএফ আটককৃতদের ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করলে অবৈধ অনুপ্রবেশের দায়ে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানার পুলিশ তাদেরকে জেল হাজতে পাঠায়।
ঠাকুরগাঁও ৫০ বিজিবি শুক্রবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, তাদের অধীন কাঠালডাঙ্গী বিওপির মেইন পিলার ৩৬৯ হতে আনুমানিক ০৫ কিঃমিঃ ভারতের অভ্যন্তরে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানার নারগাঁও নামক স্থানে বৃহষ্পতিবার বিকেলে ভারতীয় জনসাধারণ ৪ জন বাংলাদেশী নাগরিককে আটক করে ১৪৬ বিএসএফ নারগাঁও ক্যাম্পের টহল দলের কাছে হস্তান্তর করে। আটককৃত বাংলাদেশিরা হলেন, জেলার হরিপুর উপজেলার মুন্নাটুলি এলাকার পশ্চিম আটঘরিয়া গ্রামের আইজুল হকের ২ ছেলে যথাক্রমে মোঃ রুবেল (২৫) ও মোঃ জামাল (২২), একই গ্রামের জয়নুল হকের ছেলে মোঃ মাহাবুব (১৬), মিনমিন চাদর গ্রামের সামসুল হকের ছেলে মোঃ মাসুম (১৮)।
৫০ বিজিবি’র সহকারি পরিচালক রাজ মাহমুদ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, উক্ত ঘটনার প্রেক্ষিতে বিজিবি প্রতিনিধি তাৎক্ষণিক প্রতিপক্ষ ১৪৬ বিএসএফ ব্যাটালিয়নের ফুলবাড়ী বিএসএফ ক্যাম্পের সাথে যোগাযোগ করলে বিএসএফ ক্যাম্প কমান্ডার প্রাথমিকভাবে বিষয়টি অবগত নন বলে জানান। পরবর্তীতে এ বিষয়ে কোম্পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের আহবান করা হয়। উক্ত পতাকা বৈঠকে বিজিবি কোম্পানী কমান্ডার বিএসএফ ক্যাম্প কমান্ডারের নিকট পুণরায় বাংলাদেশী নাগরিকদের আটকের বিষয় জানতে চাইলে বিএসএফ ক্যাম্প কমান্ডার বাংলাদেশী নাগরিকদের আটকের বিষয় স্বীকার করেন এবং তাদেরকে ভারতের গোয়ালপুকুর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান। তিনি আরো জানান আটককৃত নাগরিকদের নিকট ভারতীয় অস্থায়ী পরিচয়পত্র পাওয়া যায়। আটককৃতরা প্রায় ৬ মাস আগে কাজের খোঁজে ভারতে অনুপ্রবেশ করেন বলে জানায় বিজিবি সূত্র।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৩০ আগস্ট, ২০১৯, ১২:০৭ পিএম says : 0
    মানূষ বুজে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ