Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অক্টোবর-নভেম্বরেই যুদ্ধ, এবারই শেষ ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ৭:৪০ পিএম

সোমবারই নিজেকে ‘কাশ্মীরের দূত’ বলেছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এর ২৪ ঘণ্টার মধ্যে নিয়ন্ত্রণরেখা বরাবর এসএসজি কম্যান্ডো পাঠিয়ে দেন। এবার আরও একধাপ এগিয়ে যুদ্ধের কথা জানিয়ে দিলেন পাকিস্তানের রেল মন্ত্রী শেখ রশিদ আহমেদ।

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অক্টোবর বা নভেম্বরে ‘যুদ্ধ হবে’ বলে জানিয়েছেন পাক মন্ত্রী। রাওয়ালপিন্ডিতে এক সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে ওই মন্ত্রীর দাবি, ‘এটাই হবে শেষ ভারত-পাক যুদ্ধ।’

পরমাণু শক্তিধর দুই দেশের মধ্যে যুদ্ধের কারণ যে কাশ্মীরই হতে চলেছে, তা নিয়ে ‘কোনও সন্দেহ’ নেই বলেও জানিয়েছেন ইমরান খানের মন্ত্রিসভার এই সদস্য। এছাড়াও কাশ্মীর ইস্যুতে মুসলিম দেশগুলির ভূমিকা এবং জাতিসংঘের অনীহা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন শেখ রশিদ আহমেদ। রশিদ বলেন, ‘সমাধান চাইলে কাশ্মীরে গণভোট করাতে পারত জাতিসংঘ।’

এদিকে, বুধবার নোটাম (নোটিস টু এয়ারমেন) ইস্যু করেছে পাকিস্তান। নোটাম জারির পিছনে করাচির কাছে মিসাইল পরীক্ষার সম্ভাবনা রয়েছে বলেই জানা গেছে। করাচির আকাশপথও সাময়িকভাবে বন্ধ করেছে ইসলামাবাদ।

জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পরই নিয়ন্ত্রণরেখা বরাবর উত্তেজনা বাড়িয়েছে পাকিস্তান। অস্ত্রবিরতি লঙ্ঘন করে প্রায়ই গুলি-গোলা বর্ষণ করছেন পাক রেঞ্জার্সরা। পাল্টা জবাব দিচ্ছে ভারতীয় সেনাও। আগামীদিনেও নিয়ন্ত্রণরেখায় উত্তেজনা আরও বাড়তে পারেই বলে মনে করছে বিশেষজ্ঞরা। সূত্র: টিওআই।

 



 

Show all comments
  • anisul ২৯ আগস্ট, ২০১৯, ১২:৩৬ পিএম says : 0
    আমরা কিন্তু খুব ভয় পেয়েগেছি :) :) !!!!!!!
    Total Reply(0) Reply
  • Miah Muhammad Adel ৩০ আগস্ট, ২০১৯, ৬:০৫ এএম says : 0
    Let there be a number of Bharats.
    Total Reply(0) Reply
  • মুহাম্মাদ মকবুল হোসাইন ১ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৪৪ এএম says : 0
    ভারত নিজেকে সবসময়ি একটি হিংস্র সাম্প্রদায়িক রাস্ট্র হিসেবে মেলে ধরেছে,ভারতে ৩০(ত্রিশ)কোটি মুসলমামনের সরকারী কোন চাকুরিনাই যা নিষ্ঠুর-হিংস্র মুসলিম বিদ্বেষ ৭৩(তেহত্তুর)বছরধরে চলতেছে।৯০(নব্বই)কোটি নিম্মবর্ণের হিন্দুদেরও ভালো কোন চাকুরিনাই।চাকুরিসহ সবরাষ্ট্রীয় সুযোগ-সুবিধা ভোগ করছে ব্রাম্হণরা তথা উচ্চবরণের সামপ্রদায়িক-বর্ণবাদী হিন্দুরা।নানা অজুহাতে মুসলমানদের ধর মার-হত্যা কর এইচরম হিন্দুত্ববাদ ভারতীয় বর্ণহিন্দুদের ভারতকে একরাখা ও টিকিয়ে রাখার পৈশাচিক মূলমন্ত্র।
    Total Reply(0) Reply
  • M Abdul Ahad Bhuiyan ৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৭ পিএম says : 0
    পাকিস্তান যুদ্ধের জন্য এগিয়ে গেলে, বাংলাদেশের আলেম সমাজ তাদের পাশে থাকবে, ইনশায়াল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ