Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধের চেষ্টা গাজীপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ পুলিশসহ আহত ২০

প্রকাশের সময় : ১১ জুন, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : বকেয়া বেতনের দাবিতে গাজীপুরের একটি পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া এবং ইটপাটকেল ও টিয়ার শেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এসময় পুলিশসহ প্রায় ২০ জন আহত হয়েছেন। গাজীপুর মহানগরের রওশন সড়ক এলাকায় গতকাল সকাল সাড়ে ৮টার দিকে হাসান তানভীর ফ্যাশন ওয়্যারস লিমিডেট পোশাক কারখানায় এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, বিক্ষোভরত শ্রমিকরা হাসান তানভীর ফ্যাশন ওয়্যারস পোশাক কারখানায় ভাঙচুর শুরু করে। এক পর্যায়ে তারা গাজীপুর-টাঙ্গাইল সড়ক অবরোধের চেষ্টা করে। এ সময় পুলিশ লাঠিচার্জ, শর্টগানের গুলি ও টিয়ার শেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।
এসময় শ্রমিকরা পুলিশের উপর পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ৭ জন পুলিশ সদস্যসহ কমপক্ষে ২০ জন আহত হন। তাদের চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। শাহানা বেগম নামে এক শ্রমিক জানান, কারখানা কর্তৃপক্ষ নানাভাবে পাওনা টাকা দিতে টালবাহানা করছেন। এ ছাড়া বাৎসরিক ছুটির টাকা আত্মসাৎ করেছে কর্তৃপক্ষ। এর প্রতিবাদ করায় শারীরিকভাবে নির্যাতন করা হয়। এক মাসের বেতন পরের মাসের মাঝামাঝি সময়ে দেওয়া হয়। তাছাড়া সরকারি বিধিমত পাওনা পরিশোধ করা হয় না। গত মাসের পাওনা বেতন দিতে গড়িমসির প্রতিবাদে সকালে তারা বিক্ষোভ করেন।
শিল্পাঞ্চল পুলিশ-২-এর অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুল আফজাল জানান, হাসান তানভীর ফ্যাশনওয়্যার পোশাক কারখানার শ্রমিকরা গত মাসের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করে। এক পর্যায়ে তারা কারখানায় ভাঙচুর শুরু করে এবং গাজীপুর-টাঙ্গাইল সড়ক অবরোধের চেষ্টা করে। মহাসড়ক মুক্ত রাখতে পুলিশ লাঠিচার্জ, শর্টগানের গুলি ও টিয়ার শেল নিক্ষেপ করে। এসময় শ্রমিকদের ইটপাটকেলের আঘাতে পুলিশের ৭ সদস্য আহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধের চেষ্টা গাজীপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ পুলিশসহ আহত ২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ