Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ফিক্সিংয়ে আজীবন নিষিদ্ধ হংকংয়ের দুই ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

ফিক্সিংয়ের দায়ে আগেই অভিযুক্ত হয়েছিলেন হংকংয়ের তিন ক্রিকেটার। অক্টোবরে এমন অভিযোগে তাদের নিষেধাজ্ঞার শাস্তিটা ছিল সাময়িক। তাদের মাঝে দুই ক্রিকেটার ইরফান আহমেদ ও নাদিম আহমেদকে আজীবনের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। আর হাসিব আমজাদকে নিষিদ্ধ করা হয়েছে ৫ বছর।

অক্টোবরে এই তিন জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয় ফিক্সিংয়ের। ২০১৪ সালে জিম্বাবুয়ে, কানাডা ও স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে এমনটি করেছিলেন তারা। নিষিদ্ধ ক্রিকেটার ইরফানের বিরুদ্ধে বিধি ভঙ্গের অভিযোগ আনা হয় ৯টি। তার ভাই নাদিম ও আমজাদের বিরুদ্ধে অভিযোগ ছিল ৩টি।

আইসিসির দুর্নীতি দমন ইউনিট আকসুর জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল জানিয়েছেন, আহমেদ ভাইদের এই কাÐটি ছিল পূর্বপরিকল্পিত ও সূক্ষ। এই সময়ে তারা বাকিদেরকেও প্রলুব্ধ করেছেন বলে প্রমাণ পাওয়া গেছে তদন্তে। ক্রিকেট হংকং জানিয়েছে, তারা আইসিসির নেওয়া পদক্ষেপে সন্তুষ্ট। একই সঙ্গে তারা পূর্ণ সহযোগিতার আশ্বাসও দিয়েছে আইসিসিকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেটার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ