Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিউইয়র্কের ফোবানা কনভেনশনের সংবাদ সম্মেলন : সকল প্রস্তুতি সম্পন্ন

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ৯:৫৭ এএম

‘বাংলাদেশী আমেরিকান ফ্রেন্ডশিপ সোসাইটি অব নিউইয়র্ক’র আয়োজনে নিউইয়র্ক সিটিতে অনুষ্ঠিত হবে ফোবানা কনভেনশন। সিটির লাগোয়ার্ডিয়া এয়ারপোর্ট সংলগ্ন ম্যারিয়ট হোটেলে আগামী ৩০ ও ৩১ আগষ্ট এবং ১ সেপ্টেম্বর অনুষ্ঠেয় কনভেনশনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। গত বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে প্রস্তুতির বিস্তারিত উপস্থাপনকালে সম্মেলনের হোস্ট কমিটি কর্মকর্তারা জানান, দেশ ও প্রবাসের বিশিষ্ট শিল্পী ছাড়াও ৮টি সেমিনার-সিম্পোজিয়ামে অংশ নেবেন বিশিষ্টজনেরা। কানাডা ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট থেকে আসবেন ৬৭ সংগঠনের প্রতিনিধি। এতে প্রধান অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ড. এস এ ফায়েজ। বিশেষ অতিথি থাকবেন বিএনপি নেতা আব্দুল্লাহ আল নোমান, সাদেক হোসেন খোকা, আওয়ামীলীগ নেতা তালুকদার আব্দুল খালেক, বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদের কন্যা শারমিন আহমেদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, হোস্ট কমিটির কনভেনর শাহনেওয়াজ, মেম্বার সেক্রেটারি ফিরোজ আহমেদ, স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন খান, নির্বাহী সেক্রেটারি কাজী আজম, সাবেক চেয়ারম্যান আলী ইমাম এবং কাজী নয়ন, সম্মেলন কমিটির প্রধান সমন্বয়কারি মাকসুদ এইচ চৌধুরী, কোষাধ্যক্ষ নিশান রহিম, মূলধারার রাজনীতিক গিয়াস আহমেদ, মোর্শেদ আলম, বিএনপি নেতা মিল্টন ভূইয়া, জাতীয় পার্টির নেতা আবু তালেব চৌধুরী চান্দু, খন্দকার ফরহাদ, আবু জাফর মাহমুদ সহ কর্মকর্তারা।
সংবাদ সম্মেলনে সম্মেলনে হোস্ট কমিটি কর্মকর্তারা জানান, ফ্রি পার্কিং সুবিধাসহ দৈনিক টিকিটের হার ২০ ডলার। এ সম্মেলন থেকে সকলকে ঐক্যবদ্ধ হবার উদাত্ত আহবান জানিয়ে বলা হয়, ঐক্যের স্বার্থে তারা সর্বোচ্চ ত্যাগ স্বীকারেও প্রস্তুত।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ