Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্যাপ্টেন এমএস করিম খুলনা শিপইয়ার্ডের নতুন এমডি

বিশেষ সংবাদদাতা, বরিশাল থেকে : | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম


ক্যাপ্টেন মো. সাজেদুল করিম খুলনা শিপইয়ার্ডের নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। তিনি কমোডর আনিসুর রহমান মোল্লার স্থলাভিসিক্ত হলেন।
ক্যাপ্টন এম সাজেদুল করিম ১৯৮৫ সালে বাংলাদেশ নৌ বাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে যোগ দেন এবং ১৯৮৭ সালের জুলাই মাসে ইঞ্জিনিয়ারিং ব্রাঞ্চে সাফল্যের সাথে কমিশন লাভ করেন। তিনি বুয়েট থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে গ্রাজুয়েশন কোর্স সম্পন্ন করেন। কর্মজীবনে তিনি সশস্ত্র বাহিনীর স্টাফ কলেজ থেকে সাফল্যের সাথে স্টাফ কোর্স সম্পন্ন করেন। এছাড়াও তিনি মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি, চীন ও তুরস্ক থেকে নৌ প্রকৌশলের বিভিন্ন বিষয়ের ওপর একাধিক প্রশিক্ষণ সাফল্যের সাথে সম্পন্ন করেন। ক্যাপ্টেন এমএস করিম বাংলাদেশ নৌবাহিনীতে সুদীর্ঘ কর্মজীবনে বিএনএস বঙ্গবন্ধু, তিস্তা, শহীদ দৌলত, দুর্ধর্ষ, যমুনা ও নির্মূল এর গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।
তিনি নৌ সদর দপ্তরের গুরুত্বপূর্ণ পদ ছাড়াও বাংলাদেশ নৌ বাহিনীর সিøপওয়ের অফিসার ইনচার্জ এবং চট্টগ্রাম ড্রাইডক, খুলনা শিপইয়ার্ড এবং নারায়ণগঞ্জ ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসের জিএম হিসেবেও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা শিপইয়ার্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ