Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে ১৬ হাজার তরুণ তরুণীর কর্মসংস্থান হবে -আইসিটি প্রতিমন্ত্রী

প্রকাশের সময় : ১০ জুন, ২০১৬, ১২:০০ এএম

যশোর ব্যুরো : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপকল্প ভিশন-২০২১ ঘোষণা করেন। স্বপ্নের সেই ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তব। তরুণ প্রজন্মকে কাজে লাগিয়ে তথ্য প্রযুক্তিখাতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এখাতে বিপুল সংখ্যক তরুণ-তরুণীর কর্মসংস্থান হচ্ছে। একসময় দেশে কর্মসংস্থানের অভাবে তুখোড় মেধাবী শিক্ষার্থীরা চলে যেত। এখন দেশেই সেইসব মেধাবীদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মেধাবী তরুণ প্রজন্ম অগ্রণী ভূমিকা পালন করছে। বৃহস্পতিবার দুপুরে যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক কনফারেন্স রুমে মিট দ্য প্রেস অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী আরও বলেন, যশোরে শেখ হাসিনা সফটওয়ার টেকনোলজি পার্ক আজ স্বপ্ন নয় বাস্তব। এর নির্মাণকাজ শেষ পর্যায়ে। ইতোমধ্যে ১২টি প্রতিষ্ঠানকে স্পেস বরাদ্দ দেওয়া হয়েছে। এই পার্কে এ অঞ্চলের ১০ জেলার মেধাবীরা তাদের কর্মক্ষেত্র তৈরি করে নিতে পারবে। এখানে ১৬ হাজার তরুণ তরুণীর কর্মসংস্থান সৃষ্টি হবে। এদের তথ্য-প্রযুক্তরি ‘প্রোডাক্ট’ শুধু দেশে নয়, আন্তর্জাতিক পরিমÐলেও যোগ্য অবস্থান তৈরি করে নিতে পারবে। এই প্রজন্মই ডিজিটাল বাংলাদেশ গড়তে অগ্রণী ভূমিকা পালন করবে। অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব শ্যাম সুন্দর শিকদার, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুস সাত্তার, শেখ হাসিনা সফটওয়ার হাইটেক পার্কের এমডি (অতিরিক্ত সচিব) হোসনে আরা বেগম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল’র নির্বাহী পরিচালক এসএম আশরাফুল ইসলাম, বেসিস’র প্রেসিডেন্ট শামীম আহসান, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন উপস্থিত ছিলেন ।
এদিকে, মিট দ্য প্রেস অনুষ্ঠানের আগে শেখ হাসিনা সফটওয়ার পার্কে ১২ টি প্রতিষ্ঠানকে স্পেস বরাদ্দ প্রদান করা হয়। এরপর স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং কোর্সের সার্টিফিকেট বিতরণ করেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোরে

১৮ এপ্রিল, ২০২১
২১ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ