Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে রাস্তার গাছ চুরির মামলা, ৪ জন আটক

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ২:১৫ পিএম

দিনাজপুৃরের হাকিমপুর উপজেলার খট্রা মাধবপাড়া ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমানের বিরুদ্ধে রাস্তার ১শ টি বনজ গাছ চুরির মামলা করেছেন উপজেলা ভারপ্রাপ্ত বন কর্মকর্তা শামসুল আলম। এই মামলায় পুলিশ ৪ জনকে আটক করেছে।

হাকিমপুর থানার অফিসার ইনর্চাজ আনোয়ার হোসেন জানান, উপজেলার ১ নং খট্রা মাধবপাড়া ইউপির খট্রা মৌজার ঢেলুপাড়া গ্রামের পশ্চিম পার্শ্বে উত্তর দক্ষিনগামী কাচা রাস্তার দু’পাশ্বের্র ইউক্লিপটাস ও আকাশমনির প্রায় ১শটি বনজ গাছ গতকাল শুক্রবার দুপুরে কর্তন করার অভিযোগে ওই রাতেই ইউপি চেয়ারম্যানকে হুকুমের আসামী করে ৮ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন বন কর্মকর্তা। মামলা নং ১৭ , তারিখ ৯-৮-১৯।

ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমান জানান, তার বিরুদ্ধে একটি কুচক্রি মহল দীর্ঘদিন থেকে ষড়যন্ত্র করে আসছে। উপজেলা বন কমিটিতে অবৈধ ভাবে গাছ কর্তনের ব্যাপারে সিদ্ধান্ত হয়এবং আমাকে বাদি হয়ে গাছ চোরদের বিরুদ্ধে মামলা করার নিদেশ দেন উপজেলা নিবার্হী অফিসার। কিন্তু কুচক্রি মহলের মদদে উল্টো আমাকে হুকুমের আসামী করে মামলা করা হয়েছে। তিনি আরও বলেন, আমি ওই রাস্তার গাছ কাটার ব্যাপারে কিছুই জানতাম না। পার্শ্ববর্তী বড়চড়া গ্রামের বাসিন্দা ও উপজেলা এসএফপিসি, ভারপ্রাপ্ত কর্মকর্তা শামসুল আলম নিজেকে আড়াল করতে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে।

ইউপি চেয়ারম্যান সহ মামলার আসামীরা হলেন- দিনাজপুর জেলার বিরামপুর উপজেলা সদরের মানিক মিয়া, হাকিমপুর উপজেলার বড়চড়া গ্রামের মামুন, সরঞ্জাগাড়ী গ্রামের এমদাদুল, হারুনুর রশিদ, মিনহাজুল, দবিরুল ইসলাম, রুবেল ইসলাম।
এদের মধ্যে পুলিশ রাতেই ৪ জনকে আটক করেন। আটককৃতরা হলেন- হাকিমপুর উপজেলার সরঞ্জাগাড়ী গ্রামের হারুনুর রশিদ, মিনহাজুল ইসলাম, দবিরুল ইসলাম, রুবেল ইসলাম।

ওই রাস্তার কয়েকজন উপকারভুগি জানান, রাস্তাটিতে ১০৯ জন উপকার ভুগি রয়েছে। ঢেলুপাড়া গ্রামের জনৈক রশিদএর নিদেশে শ্রমিকরা ওই রাস্তার কয়েকটি গাছ কাটে। চেয়ারম্যানকে বিষয়টি আমরা অবগত করি চেয়ারম্যান আইনগত ব্যবস্থা নেওয়ার আগেই তাকে হুকুমের আসামী করে মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিলি

১৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ