Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামকে পরিবেশ বান্ধব নগরীতে উন্নীত করা হবে - মেয়র নাছির

প্রকাশের সময় : ৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, অর্থনীতির প্রাণকেন্দ্র বন্দরনগরী চট্টগ্রামকে দৃষ্টিনন্দন, নান্দনিক, পরিবেশ-বান্ধব উন্নত নগরীতে উন্নীত করা হবে। পরিবেশের স্বার্থে এবং নাগরিকদের সুস্বাস্থ্য ও নান্দনিক নৈসর্গিক চট্টগ্রামের লক্ষে নির্দিষ্ট সময়ে আবর্জনা ফেলতে হবে। গতকাল (বুধবার) বর্জ্য ব্যবস্থাপনা সংক্রান্ত মনিটরিং সেলের সভায় মেয়র একথা বলেন।
সিটি মেয়র নাছির রমজানের পবিত্রতা রক্ষার্থে নগরবাসীকে রাত ৭টা থেকে রাত ১১টার মধ্যে নির্দিষ্ট ডাস্টবিন, কন্টেইনারে ময়লা-আবর্জনা ও বর্জ্য পদার্থ ফেলার আহ্বান জানিয়ে বলেন, দিনের বেলায় যখন-তখন, যত্রতত্র, খাল-নালায় আবর্জনা ফেলার অভ্যাস পরিত্যাগ করতে হবে। তিনি বলেন, পবিত্রতা ঈমানের অংশ, তাই সকলকে এ বিষয়টি অনুধাবন করতে হবে। মেয়র বলেন, ১ আগস্ট থেকে ৭টি ওয়ার্ডে ডোর টু ডোর আবর্জনা সংগ্রহ করে অপসারণ করা হবে। এ কর্মসূচি ডিসেম্বর ২০১৬’র মধ্যে ৪১টি ওয়ার্ডে সম্প্রসারিত হবে।
২০১৯ সনের মধ্যে নগরীর সড়ক, রাস্তা বাই লেইন ইত্যাদি শতভাগ পাকা ও পিচঢালা রাস্তায় উন্নয়নসহ ৪১টি ওয়ার্ডের অলিগলি, প্রধান সড়কগুলোকে এলইডি লাইটিং করে আলোকিত করা হবে। সভায় বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি শৈবাল দাশ সুমন, কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, মো.গিয়াস উদ্দিন, নাজমুল হক ডিউক, হাসান মুরাদ বিপ্লব, মোহাম্মদ মোবারক আলী, মো. জাবেদ, মোরশেদ আলম, মোহাম্মদ সলিম উল্লাহ, মো. হাবিবুল হক, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মান্নান সিদ্দিকী উপস্থিত ছিলেন।
ইফতার সামগ্রী বিতরণ
নগরীর ৩৪নং পাথরঘাটা ওয়ার্ড কাউন্সিলর মো. ইসমাঈল বালি’র অর্থায়নে তার পিতার নামে প্রতিষ্ঠিত আবদুর রাজ্জাক ফাউন্ডেশনের উদ্যোগে গতকাল ওয়ার্ডের প্রায় আড়াই হাজার দুস্থ রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়। ইফতারি বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাউন্সিলর ইসমাঈল বালি। এতে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র নিছার উদ্দীন আহমেদ মঞ্জু, খাজা আহম্মদ, সাহেদ, রুবেল, হোসেন, সেলিম, ইউনুচ, ইউসুফ, হায়দার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামকে পরিবেশ বান্ধব নগরীতে উন্নীত করা হবে - মেয়র নাছির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ