Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধেয়ে আসছে টাইফুন লেকিমা, চীনের রেড অ্যালার্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ৭:১০ পিএম

চীনের পূর্ব উপকূলীয় অঞ্চলে শক্তিশালী ঘূর্ণিঝড় লেকিমা আঘাত হানার সম্ভাবনা থাকায় পুরো অঞ্চলে রেড অ্যালার্ট অর্থাৎ সর্বোচ্চ সতর্কতা জারি করেছে চীনা কর্তৃপক্ষ।

ঘূর্ণিঝড় লেকিমা প্রতি ঘণ্টায় ১৯০ কিলোমিটার বেগে তাইওয়ানের দিকে ধেয়ে আসছে এবং শনিবার (১০ আগস্ট) নাগাদ চীনের ঝিজিয়াং প্রদেশের স্থলরেখা বরাবর আছড়ে পড়তে পারে। চীনের জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের পক্ষ থেকে ওই অঞ্চলে দুর্যোগ মোকাবেলার জন্য জরুরি দুর্যোগ ব্যবস্থাপনা বাহিনী মোতায়েন করা হয়েছে। এছাড়াও সাংহাই উপকূলীয় অঞ্চল থেকে হাজার হাজার মানুষকে নিরাপদ উঁচু স্থানে অবস্থান করার জন্য সতর্কবার্তা পাঠানো হয়েছে।

এছাড়াও পূর্বাঞ্চলে বহমান ইয়াংৎজি এবং ইয়াল্লো নদীর পানি বৃদ্ধি পাওয়ায় বন্যার সতর্কতা জারি করা হয়েছে। জিয়াংসু এবং শাংডং প্রদেশেও সতর্কতা জারি করা হয়েছে। আগামী বুধবার পর্যন্ত এসব অঞ্চলে ট্রেন চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে চীনা কর্তৃপক্ষ। সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাইফুন লেকিমা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ