Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

রেকর্ড গড়ে ম্যান ইউ থেকে ইন্টারে লুকাকু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ৬:০৫ পিএম

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকুকে কিনে নিয়েছে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান। এজন্য সেরি আ’র দলটিকে গুনতে হয়েছে ক্লাব রেকর্ড ৭৪ মিলিয়ন পাউন্ড।

দুই বছর আগে এভারটন থেকে ৭৫ মিলিয়ন পাউন্ডের ট্রান্সফার ফি’তে লুকাকুকে দলে ভিড়িয়েছিল ইউনাইটেড। এরপর ওল্ড ট্রাফোর্ডের দলটিতে ৯৬ ম্যাচে করেছেন ৪২ গোল। ক্রিশ্চিয়ানো রোনালদো (৯৯.২ মিলিয়ন পাউন্ড) ও গঞ্জালো হিগুয়েইনের (৭৫.৩ মিলিয়ন) পর সেরি আ ক্লাবগুলোর মধ্যে তৃতীয় ব্যায়বহুল খেলোয়াড় হলেন লুকাকু।

নতুন ক্লাবে যোগ দিয়ে ২৬ বছর বয়সী নিজের অনুভুতি প্রকাশে বলেন, ‘ইন্টারই একমাত্র দল যেটাকে আমি চেয়েছিলাম। এখানে এসেছি নিরাজ্জুরিকে (ইন্টার মিলানের ডাকনাম) শীর্ষে ফেরাতে।’ ২০০৯-১০ মৌসুমে সর্বশেষ সেরি আ শিরোপা জিতেছিল ইন্টার।

ইউনাইটেডে গত মৌসুমে ৪৫ ম্যাচে ১৫ গোল করেন লুকাকু। অধিকাংশ ম্যাচেই মাঠে নামেন বদলি খেলোয়াড় হিসেবে। রেড ডেভিল শিবিরে কোচের দায়ীত্বে ওলে গানার সুলশার আসার পর দলে অনিয়মিত হয়ে পড়েন তিনি। তার চেয়ে মার্কাস র‌্যাশফোর্ডকেই বেশি প্রাধান্য দেন সুলশার। দলবদল শুরু হওয়ার আগে বেলজিয়াম কোচ রবার্তো মার্তিনেস লুকাকুকে প্রিমিয়ার লিগ ত্যাগ করার পরামর্শ দিয়েছিলেন।

আট বছরের ইংল্যান্ড ক্যারিয়ারে ম্যান ইউ ছাড়াও চেলসি, ওয়েস্ট ব্রুম ও এভারটনে খেলেছেন লুকাকু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যান ইউ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ