Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মাগুরায় লতিফ সিদ্দিকীর মামলার রায় ২৮ আগস্ট

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ৯:৫৫ এএম

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মাগুরায় দায়েরকৃত মামলার যুক্তিতর্ক বুধবার শেষ হয়েছে। আগামী ২৮ আগস্ট এ মামলার রায় ঘোষণার দিন ধার্য্য করেছেন আদালত।

মাগুরা সদর উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম তুষার ২০১৪ সালের ১৬ অক্টোবর সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে মাগুরা জজ আদালতে মামলাটি দায়ের করেন।

মামলায় আরজিতে তিনি উল্লেখ করেন, ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর যুক্তরাষ্টের নিউইয়র্ক সিটির জ্যাকশন হাইটস হোটেলের এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী হযরত মুহম্মদ (সা.), পবিত্র হজ্ব, তাবলিগ জামাত সম্পর্কে অবমাননাকর ও বিতর্কিত মন্তব্য করেছেন। তা ইসলাম ধর্মের অনুসারিদের জন্য চরম আঘাত।

মামলার বাদীপক্ষের আইনজীবী ওয়াসিকুর রহমান কল্লোল জানান, মামলাটি দায়েরের পর বিচারিক হাকিম লতিফ সিদ্দিকীকে স্বশরীরে মাগুরা আদালতে হাজির হবার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু লতিফ সিদ্দিকী এ পযন্ত আদালতে হাজির হননি। সে কারণে মামলার চলমান আইনগত প্রক্রিয়ায় গত ৫ আগস্ট বাদীপক্ষের সাক্ষ্য সমাপ্ত করে ৭ আগস্ট যুক্তি তর্কের দিন ধার্য্য করেন।

বুধবার মাগুরার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর হাকিম মাহবুবা শারমীন বাদীপক্ষের যুক্তিতর্ক শুনে আগামী ২৮ আগস্ট রায় প্রকাশের দিন ধার্য করেছেন।

এ মামলায় লতিফ সিদ্দিকীর দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত বলে মন্তব্য করেন বাদীপক্ষের আইনজীবী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ