Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাশ্মীরের স্বায়ত্বশাসন ফিরিয়ে দেয়ার দাবি গণতান্ত্রিক বাম ঐক্যের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

সকল সংখ্যালঘু নির্যাতন বন্ধ করে ৩৭০ ধারা পুনবর্হাল রেখে কাশ্মিরী জনগণের স্বায়ত্বশাসন ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন গণতান্ত্রিক বাম ঐক্যের নেতৃবৃন্দ।

গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বাম ঐক্য এর উদ্যোগে আয়োজিত বিক্ষোভ প্রতিবাদ সভায় এ দাবি জানানো হয়। ভারতে বিজেপি সরকার কাশ্মীরে ৩৭০ ও ৩৫/এ ধারা বাতিলের প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশে হয়। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক বাম ঐক্য’র সমন্বয়ক ও কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)- সিপিবি (এম)’র সাধারণ সম্পাদক ডা. এম.এ সামাদ। তিনি বলেন, ভারতবাসীর দুর্ভাগ্য যে মোদির মত একজন প্রধানমন্ত্রী তাদের শাসন করছে। তিনি অবিলম্বে ৩৭০ ধারা পুনর্বহাল করে কাশ্মিরী জনগণের মৌলিক অধিকার ফিরিয়ে দেওয়ার দাবি জানান।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী বলেন, ধর্মান্ধ হিন্দু মৌলবাদের হোতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৩৭০ ধারা বাতিল করে সংখ্যালঘু স¤প্রদায়ের রক্তের হোলি খেলায় মেতে উঠেছে। এই হত্যাযজ্ঞ বন্ধ না হলে সারা পৃথিবীর বামপন্থীরা একযোগে তীব্র আন্দোলন গড়ে তুলবে।

বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন, ডা. সামছুল আলম, আবুল কালাম আজাদ,শামসুল হক সরকার, সাম্যবাদী দলের কেন্দ্রীয় নেতা আবু মাছুম, সমাজতান্ত্রিক মজদুর পার্টি কেন্দ্রীয় নেতা সিরাজুল ইসলাম মাস্টার, এসডিপি’র কেন্দ্রীয় নেতা সজল ও গণতান্ত্রিক বাম ঐক্যের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ