Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে অপহৃত ৫ রাখালকে দৌলতখান থেকে উদ্ধার

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ২:১৩ পিএম

লক্ষ্মীপুরের রামগতির চরআবদুল্লাহ এলাকা থেকে অপহৃত ৫ রাখা কে উদ্ধার করছে পুলিশ। মঙ্গলবার দুপুরে ভোলার দৌলতখাঁর চরপাতা ইউনিয়নের কাজিরহাট এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। বর্তমানে উদ্ধারকৃত রাখাল রুবেল হোসেন,রিপন হোসেন, আলমগীর হোসেন,ইউসুফ হোসেন ও নবী হোসেন দৌলতখা থানা হেফাজতে রয়েছে বলে জানিয়েছেন, পুলিশ সুপার ড.এএইচএম কামরুজ্জামান। অপহরনকারী ধরতে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে বলেও জানান তিনি। এর আগে ভোররাতে তাদের অস্ত্রের মুখে অপহরন করে দৃর্বত্তরা। পরে পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী করা হয়।

অপহৃত রুবেল হোসেনের বাবা মোহাম্মদ আলী ও রিপন হোসেনের ভাই বাবুল মিয়া জানান, রামগতি উপজেলা থেকে আলাদা একটি দ্বীপ অঞ্চল। এ চরে কয়েক হাজার মহিষ লালন-পালন করা হয়। প্রতিটি মহিষ খামারে কয়েকজন করে রাখাল নিয়োজিত রয়েছে। প্রতিদিনের মতো রাখালরা ঘরে ঘুমিয়ে ছিল। হঠাৎ ভোররাতে অস্ত্রের মুখে ৫ রাখালকে তুলে নিয়ে যায়। এরপর তাদের ৫জনকে জিম্মি করে মোবাইল ফোনে পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী করে অপহরনকারী।

পুলিশ জানায়, অপহৃত ৫ রাখালকে সুস্থ্য অবস্থায় উদ্ধার করা হয়েছে। দৌলতখার চরপাতা ইউনিয়নের কাজীরহাট এলাকায় ৫ রাখালকে একটি ইঞ্জিন চালিত নৌকায় জিম্মি করে রাখা হয়। পরে মোবাইল টেকিং করে অবস্থান চিহিৃত করে ওই এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। বর্তমানে দৌলতখা থানা হেফাজতে রয়েছে। তবে ঘটনার সাথে জড়িতদের ধরতে দৌলতখা ও রামগতির বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছেন রামগতি ও দৌলতখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত এটিচএম আরিচুল হক ও মো. এনায়েত হোসেন। এ ঘটনা মামলার প্রস্তুুতি চলছে বলেও জানান তারা। উদ্ধারকৃত রাখালরা হচ্ছেন, চরআলেকজান্ডার এলাকার মোহাম্মদ আলীর ছেলে রুবেল হোসেন, মোজাম্মেল হকের ছেলে রিপন হোসেন. আজাদ উদ্দিনের ছেলে আলমগীর হেসেন, ছাদেক উল্যাহর ছেলে ইউসুফ হোসেন ও চরকাদিরা এলাকার নবী হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার

২৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ