Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেঙ্গুতে ছেলেকে হারিয়ে মায়ের হৃদয়স্পর্শী স্ট্যাটাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ১২:৩৭ পিএম

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ৫ জুলাই বিকেল ৪টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় ৭ বছর বয়সী ইরতিজা শাহাদ প্রত্যয়। ধানমন্ডি মাস্টার মাইন্ড স্কুলের প্রথম শ্রেণিতে পড়ত সে।
ছেলে হারানোর শোক কাটতে না কাটতেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি চাঁদ সুলতানা চৌধুরানী। তিনি জাতীয় রাজস্ব বোর্ডের উপকরকমিশনার পদে কর্মরত।
ছেলের মৃত্যুর কথা জানিয়ে ফেসবুকে এক স্ট্যাটাস দিয়েছেন এই সরকারি কর্মকর্তা।
ঢাকার মেয়রকে উদ্দেশ্য করে লেখা তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

‘মাননীয় মেয়র, আমি প্রজাতন্ত্রের একজন কর্মচারী (উপকরকমিশনার, জাতীয় রাজস্ব বোর্ড) যার মাধ্যমে গত অর্থবছরে রাষ্ট্র ৬৬৫ কোটি টাকা রাজস্ব আহরণ করতে পেরেছে। আমি রাষ্ট্রের দেয়া গুরুদায়িত্ব পালন করেছি অত্যন্ত নিষ্ঠার সঙ্গে।
কিন্তু মাননীয় মেয়র, রাষ্ট্র কি আমার বাচ্চার নিরাপত্তা দিতে পেরেছে?
ডেঙ্গু জ্বরে আমি আমার প্রাণের অধিক প্রিয় একমাত্র ছেলেকে হারালাম। এখন আমিও ডেঙ্গ জ্বরে আক্রান্ত হয়ে গত ছয় দিন ধরে হাসপাতালের বেডে কাতরাচ্ছি। আমার মেয়ের দুই বছর বয়সে একবার ডেঙ্গু হয়েছিল। আপনি কি নিশ্চয়তা দিতে পারেন আমার মেয়ের আর ডেঙ্গু হবে না? সদ্য ছোট ভাই হারানো আমার ছোট্ট মেয়ে তার মাকেও যখন হাসপাতালের বেডে দেখছে, তখন তার মনের অবস্থা অনুধাবন করার অনুভূতি কি আল্লাহপাক আপনাকে দিয়েছেন? নাকি আমার এই লেখাটিও আপনার কাছে একটি গুজব।’



 

Show all comments
  • Nannu chowhan ৬ আগস্ট, ২০১৯, ১২:৫৮ পিএম says : 0
    Jotoi ridoy bidarok vabe likhnna keno eai proshashoner mon golbena karon onara eatai bujhe je, "jor jar rajotto tar"onara manusher sheba kore valobasha ebong jonogoner rai paowa jai eai kothta onader noitik shongghai bodh hoy nai. Von apnar proti roilo shomobedona ar asha kori shobai amra bedona dokkhoke 0 priojon haranor shokokei shoktite ropantirito kore eai shob oposhashoner birruddhe roukhe darai....
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ৬ আগস্ট, ২০১৯, ৩:২৭ পিএম says : 0
    ইসলাম শান্তি, ইসলাম মুক্তি, ইসলাম শিফা, ইসলাম রাজনীতি, ইসলাম সম্পদ, ইসলাম শক্তি,। ইনশাআল্লাহ। ইসলাম শিক্ষা অর্জন করেন আর আমল করেন, শান্তিতে থাকেন। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গুতে মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ