Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিরেছেন অপহৃত আইটি বিশেষজ্ঞ শাহীন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ৫:০৯ পিএম

তেজগাঁও থেকে অপহৃত আইটি বিশেষজ্ঞ আতাউর রহমান শাহীন বাসায় ফিরে এসেছেন। অপহরণের তিন মাস পর সোমবার সকালে তিনি বাসায় ফেরেন। তবে এতদিন কোথায় ছিলেন বা কারা তাকে তুলে নিয়ে গিয়েছিল বিস্তারিত জানা যায়নি।
শাহীনের ভায়েরা (স্ত্রীর বোনের স্বামী) মো. মঞ্জু ফিরে আসার বিষয়টি নিশ্চিত করেছেন। বলেন, ‘সকালে তিনি (শাহীন) বাসায় ফিরেছেন। এর বেশি এখন বলা সম্ভব হচ্ছে না। কারণ তার মনের অবস্থা এখন ভালো না। আর আমরা এসব বিষয়ে তার কাছে কিছু জানতেও চাইনি।’
২ মে রাত আটটার দিকে তেজগাঁও থেকে আইটি বিশেষজ্ঞ শাহীনকে মাইক্রোবাসে করে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করে তার পরিবার। তিনি বেঙ্গল গ্লাসের সহকারী ব্যবস্থাপক ও আকিজ গ্রুপে আইটি সেকশনে খন্ডকালীন চাকরি করতেন।
অপহরণের পর শাহীনের পরিবার তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি লিখিত অভিযোগ করে। তখন পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে। ফুটেজে কয়েকজন লোক শাহীনকে মাইক্রোবাসে তুলে নেয়ার দৃশ্য দেখা গেছে। তবে কারা তাকে তুলে নিয়ে গেছে তাদের চেহারা স্পষ্ট না। এছাড়া গাড়ির নম্বরও স্পষ্ট ছিল না।
তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন খান জানান, ‘অপহৃত আইটি বিশেষজ্ঞ ফিরে এসেছে এমন খবর কেউ থানায় জানায়নি। বিষয়টি খোঁজ নিচ্ছি। যদি তিনি ফিরে আসেন এটা অবশ্যই সুসংবাদ এবং আমরাও খুশি।‘
এর আগে নিখোঁজ স্বামীর সন্ধান পেতে ৩ জুলাই শাহীনের স্ত্রী তানিয়া আক্তার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইটি বিশেষজ্ঞ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ