Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আবারো আন্দোলনে যাচ্ছেন কর্মীরা

আমার বাড়ি আমার খামার প্রকল্প

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রিপক্ষীয় বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী বিদ্যমান জনবল উপেক্ষা করে আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকে আইন ও নিয়োগ বিধি লংঘন করে নতুন নিয়োগ বন্ধসহ এবং বিদ্যমান কর্মীদের চাকরি ব্যাংকে স্থায়ী করাসহ আট দফা দাবি বাস্তবায়নে ব্যাংক ও প্রকল্প কর্তৃপক্ষের পক্ষ থেকে কার্যকর পদক্ষেপ না নেওয়ায় আবারো আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন প্রকল্পটির প্রায় ৮ হাজার কর্মচারি।

গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা-কর্মচারি সমিতির মুখপাত্র ও সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ সুলাইমান। এছাড়া উপস্থিত থেকে বিভিন্ন প্রশ্নের জবাব দেন সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, সদস্য জিন্নাত আরা তুলি, জাকিয়া নাসরিন শীলা, রবিন দত্ত, কামরুজ্জামান তাপস।

সোলায়মান বলেন, কর্মকর্তা ও কর্মচারিদের টানা ১২ দিনের আন্দোলনের মুখে শেষ পর্যন্ত গত ১৭ জুলাই সচিবালয়ে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন কুমার ভট্টাচার্যের উপস্থিতিতে ত্রিপক্ষীয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সমবায় বিভাগে সচিব কামাল উদ্দিন আহমেদ, ব্যাংকের চেয়ারম্যান ড. মিহির কান্তি মজুমদার, প্রকল্প পরিচালক আকবর হোসেন এবং সমিতির মুখপাত্র মুহাম্মদ সোলায়মান ও সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

সভায় সংগঠনের আটদফা দাবিকে ন্যায্য হিসেবে উল্লেখ করে তা মেনে নেওয়ার ঘোষণা দেওয়া হয় এবং পরদিন ১৮ জুলাই ব্যাংকের বোর্ড সভায় তা উপস্থাপন ও পরে কার্যকর করার ঘোষণা দেওয়া হয়। এ প্রেক্ষিতে ১৭ জুলাই সংবাদ সম্মেলন করে সমিতির পক্ষ থেকে গত ৩১ জুলাই পর্যন্ত কর্মসূচি স্থগিত ঘোষণা করা হয়। সোলায়মান বলেন, কিন্তু কর্তৃপক্ষ সিদ্ধান্ত কার্যকরে কোন পদক্ষেপ না নিয়ে গড়িমসি শুরু করেছে এবং নানাভাবে আন্দোলনকারী কর্মীদের হয়রানি করছে। এ অবস্থায় সংগঠনের পক্ষ থেকে আবারো আন্দোলন শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
তিনি বলেন, আগস্ট মাস, শোকের মাস হওয়ায় এ মাসে তেমন কোন কর্মসূচি দেওয়া হবে না। আগস্ট মাসের মধ্যে দাবিগুলো বাস্তবায়ন না হলে আগামী সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহ থেকেই কর্মবিরতি, ঘেরাও, অনশনসহ আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মীরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ