Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানবী (সঃ) এর সুন্নত অনুসরনের মাধ্যমেই ডেঙ্গুসহ যাবতীয় মহামারী থেকে মুক্তি লাভ সম্ভব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ৮:১২ পিএম | আপডেট : ৮:১২ পিএম, ৩ আগস্ট, ২০১৯

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেসীনের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে গতকাল দুপুর ১২ ঘটিকার সময় তুরাগ থানার সাহেব আলী মাদ্রাসায় এক সভা অনুষ্ঠিত হয়। সভায় ডেঙ্গু ও চিকুন গুনিয়া সহ যাবতীয় মহামারী থেকে মুক্তি পেতে মহানবী (সঃ) এর সুন্নতের উপর আমলের জোর তাকিদ দেয়া হয়। সভায় বলা হয় “ আল্লাহ পবিত্র এবং তিনি পবিত্রতাকে ভালবাসেন” আর পবিত্র হতে হলে পরিস্কার পরিচ্ছন্ন হতে হবে। তা ছাড়া পরিস্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ এই শ্লোগানের উপর বিস্তারিত আলোচনা হয়।

জমিয়ত নেতা মাওঃ আ. ফ. ম আঃ রহমানের সভাপতিত্বে ইসলামী শরীয়ার আলোকে পরিবেশ দুষন মুক্ত রাখতে সরকার ও স্থানীয় প্রশাসনের কর্মসূচীর পাশাপাশি মাদ্রাসার সকল শিক্ষক –কর্মচারী ও শিক্ষার্থীদের অংশগ্রহনের আহবান জানানো হয়।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর জমিয়াতের সেক্রেটারী ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওঃ আবু জাফর মোঃ ছাদেক হাছান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্যক্ষ মাওঃ আলতাফ হোসাইন, সুপার, মাওঃ আঃ খালেক, সুপার, মাওঃ বিল্লাল হোসাইন, সুপার, মাওঃ মোঃ আঃ লতিফ, সুপার, মাওঃ রুহুল আমীন, সুপার, মাওঃ মোঃ বরকতুল্লাহ, সুপার, মাওঃ মোঃ আবুল কালাম, প্রমুখ।
সভায় আরো উপস্থিত ছিলেন মাঃ মোঃ রেজাউল করিম, জনাব মোঃ আবুল কালাম, জনাব মোঃ মাইনুদ্দিন, মাওঃ মোঃ আনোয়ার হোসেন, জনাব মোঃ ইউসুফ আলী, জনাব মোঃ আজহারুল ইসলাম, জনাব মোঃ আক্তারুজ্জামান, জনাব মোঃ আবু সামা, মাওঃ আবু জাফর প্রমুখ। সভায় শিক্ষা মন্ত্রী ডাঃ দিপু মনি মহোদয় এর স্বামীর সুস্থতা কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ