Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রসহ ২ জনের মৃত্যু

সিলিন্ডারে দগ্ধ পিতা-পুত্রসহ ৩

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম


রাজধানীর হাজারীবাগের গণকটুলী লেনের একটি হোটেলে গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে আগুন ধরে পিতা-পুত্রসহ তিনজন দগ্ধ হয়েছেন। গতকাল শুক্রবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় দগ্ধদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। দগ্ধ তিনজন হলেনÑ হোটেলের মালিক মো. শাহিদ (৪০), তার বাবা মো. জয়নাল আবেদীন (৬৫) ও হোটেলের কর্মচারী মো. সজীব (২২)। অন্যদিকে গতকাল ডেমরার কোনাপাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কুলছাত্রসহ ২ জনের মৃত্যু হয়েছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।
দগ্ধ শাহিদের ভাই মো. শাহিন দৈনিক ইনকিলাবকে জানান, গণকটুলী লেনের ৩৪/এল নম্বর বাসায় তারা থাকেন। বাসার পাশে শাহিদের খাবারের হোটেল। দুপুর সাড়ে ১২টার দিকে হোটেলে রান্না করার সময় গ্যাস সিলিন্ডার থেকে গ্যাসের পাইপ ছুটে যায়। এরপর সেখান থেকে গ্যাস বের হতে থাকে। পরে তারা তিনজন পাইপটি ঠিক করে লাগানোর চেষ্টা করলে হঠাৎ আগুন ধরে যায়। এতে তারা তিনজনই দগ্ধ হয়। পরবর্তীতে তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ সূত্রে জানা গেছে, দগ্ধ তিনজনের মধ্যে মো. শহিদের অবস্থা আশঙ্কাজনক। চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ পুলিশ ফাঁড়ির এএসআই মো. আব্দুল খান বলেন, শহিদের শরীরের ৪১ শতাংশ, জয়নাল আবেদীনের ১০ শতাংশ ও সজীবের ৮ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের মধ্যে শহিদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।
গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে ডেমরার কোনাপাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোফাজ্জল হোসেন রিয়াব (১৩) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। নিহত রিয়াব বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার বোঙ্গা গ্রামের মো. দিদার হোসেনের ছেলে। সে পরিবারের সঙ্গে ডেমরা কোনাপাড়া আরাবারি বটতলা এলাকায় থাকত এবং স্থানীয় একটি স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল।
রিয়াবের দাদী সাহিদা বেগম জানান, সকালে বাসার পাশের একটি মাঠে ক্রিকেট খেলতে যায় রিয়াব। এ সময় মাঠের পাশে একটি দোতলা ভবনের ছাদে বল চলে যায়। পরে সেখান থেকে বল আনতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয় সে। পরে খবর পেয়ে দ্রæত তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এদিকে, রাজধানীর লালবাগের শহীদ নগর এলাকায় একটি কারখানায় কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শামীম হোসেন বেপারী (২৩) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শামীম বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার টোলারচর গ্রামের মো. আলী বেপারীর ছেলে। তিনি লালবাগের শহীদ নগর ১০ নম্বর গলির একটি কারখানায় কাজ করতেন। শামীমের সহকর্মী আমির হোসেন জানান, সকালে কারখানায় কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হন শামীম। পরে তাকে অচেতন অবস্থায় দ্রæত উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলিন্ডার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ