Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কোচ নিয়ে অসন্তুষ্ট শাপলা-এলিনা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ৮:৪৬ পিএম

নেপাল সাউথ এশিয়ান গেমসের ব্যাডমিন্টন ক্যাম্পে জাতীয় দলের কোচ নিয়ে অসন্তুষ্ট প্রকাশ করেছেন দেশসেরা দুই শাটলার শাপলা আক্তার ও এলিনা সুলতানা। বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের মনোনীত দু’কোচ মারুফ আলম ও গৌতম চন্দ্র পালের বিরুদ্ধে অনভিজ্ঞতার অভিযোগ তুে ছেন তারা। এমনকি কোচ পরিবর্তনের দাবী জানিয়ে ফেডারেশন সভাপতির কাছে পত্রও দিয়েছেন শাপলা-এলিনা। অভিযোগপত্রে তারা জানান, আমরা এখন সেই পর্যায়ে নেই যে, আমাদের নিয়ে এইসব কোচবৃন্দ তাদের দক্ষতার পরীক্ষা-নিরিক্ষা চালাবেন। জাতীয় দলের কোচ হওয়ার পর কারো যোগ্যতা পরীক্ষা করা হয় না। বরং জাতীয় দলের কোচ হওয়ার পূর্বে তাদের যোগ্যতা, সাফল্য এবং অর্জনের যথেষ্ট যাচাই-বাছাই হওয়া উচিত। আমরা বিশ্বাস করি, এই ধরনের কোচের অধীনে প্রশিক্ষণে আমাদের পারফরম্যান্সের অবনতি ছাড়া আর কিছুই ঘটবে না। তাই আমরা এই কোচদ্বয়ের অধিনে প্রশিক্ষণ নিতে অসম্মতি জানাচ্ছি।’

শাপলা আক্তার বলেন, ‘আমরা ফেডারেশন সভাপতি আবদুল মালেক সাহেবের কাছে ই-মেইলে এই অভিযোগপত্র পাঠিয়েছি।’

এ প্রসঙ্গে ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার বলেন, ‘আমরা সভাপতির সঙ্গে বসেই কোচ ঠিক করেছি। তাছাড়া ২৫ আগষ্ট মালয়েশিয়ান কোচ আসছেন। তখন এই দু’জন মালয়েশিয়ান কোচের সঙ্গে কাজ করবেন। এতে শাটলারদের কোন সমস্যা হওয়ার কথা নয়।’ তিনি যোগ করেন, ‘আমরা জেনে বুঝেই কোচ দিয়েছি। যদি কোন শাটলার উনাদের অধীনে কাজ করতে না চায়, তাহলে তাদেরকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে।’ ৩১ জুলাই থেকে শুরু হয়েছে জাতীয় ব্যাডমিন্টন দলের এসএ গেমসের অনুশীলন। যেখানে ৮জন পুরুষ ও ৬ জন নারী শাটলার রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাপলা-এলিনা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ