Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে ছাত্রলীগের একাংশের হরতাল পালিত

বন্ধ ছিল দূর পাল্লার পরিবহন

মাদারীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৯, ১২:০১ এএম

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও অনিয়মের অভিযোগে মাদারীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদ আবিরকে অব্যাহতি দেয়ার প্রতিবাদে ছাত্রলীগের একাংশের ডাকা আধাবেলার হরতাল পালিত হয়েছে। গতকাল রোববার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বড় ধরণের কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয় হরতাল। হরতালের কারণে দূর পাল্লার কোন পরিবহন ছেড়ে যায়নি মাদারীপুর থেকে। অটোরিক্সা, ইজিবাইক, নছিমনসহ হালকা যানবাহন চলাচল করেছে। অন্যদিকে আইন-শৃঙ্খলার রক্ষায় মাঠে ছিল পুলিশের একাধিক টিম।

জানা গেছে, গত সপ্তাহে দলীয় আদর্শ ও গঠনতন্ত্র ভঙ্গের অভিযোগ এনে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদ আবিরকে ছাত্রলীগের দলীয় পদ থেকে অব্যহতি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সাথে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বায়েজিদ হাওলাদারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পদক হিসেবে দায়িত্ব দেয়া হয়। এই ঘোষণার পর থেকে দুই গ্রæপের মধ্যে উত্তেজনা বিরাজ করে। পক্ষে-বিপক্ষে চলে সভা-সেমিনার, মিছিল ও মিটিং। এই দুই গ্রæপের নেতৃত্ব রয়েছে মাদারীপুরে বিরাজমান সাবেক নৌপবিহন মন্ত্রী শাজাহান খান ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমের কর্মী সমর্থকরা। ফলে ছাত্রলীগেরও এই দুই গ্রæপের প্রভাব পড়েছে।
এব্যাপারে তানভীর মাহমুদ আবিরের সমর্থক ও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রাশেদ তালুকদার খোকন দাবী করে জানান, পুনরায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভিরকে স্ব-পদে বহাল না করলে আরো কঠোর আন্দোলনে নামবে তারা। এরই অংশ হিসেবে রোববার সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত জেলার সর্বত্র হরতাল পালন করে ছাত্র সমাজ। হরতালের সমর্থনে নেতা-কর্মীরা শনিবার বিকেলেও মিছিল করেছিল। আইন-শৃঙ্খলার বিষয়ে মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বদরুল আলম মোল্লা বলেন, ছাত্ররা তাদের দাবী আদায়ে হরতাল ডেকেছে, আমরা চেষ্টা করেছি শান্তিপূর্ণভাবে তাদের কর্মসূচি পালন করতে। তবে ছাত্রদের সাথে কিছু শ্রমিক আসায় আমারও তাদের প্রতিহত করেছি। যে কারণে কোন প্রকার ঝামেলা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে হরতাল করেছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

 

 

 

 



 

Show all comments
  • Nannu chowhan ২৯ জুলাই, ২০১৯, ৮:৫৮ এএম says : 0
    Bah ki ajob na goojob!shorkari doler satro shongghoton satrolig hortal palon kore,ar birudhi dolke hortal misil shova korte gele polisher mar mukhi goli jel jolum,ajob gontontrer desh jeta prithibir kothaow nei....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ