Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টেকনাফের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ইউপি চেয়ারম্যান শাহজাহান মিয়া বেনাপুলে আটক

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৯, ১১:২২ এএম

 

বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় আটক হয়েছেন স্বরাষ্ট মন্ত্রণালয়ের ৯ নম্বর তালিকা ভুক্ত টেকনাফের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আহমদের পুত্র ইউপি চেয়ারম্যান শাহজাহান মিয়া।

বৃহস্পতিবার বিকেলে বেনাপোল ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করেন। আটক শাহাজাহান মিয়া স্বরাষ্ট মন্ত্রণালয়ের ৯ নম্বর তালিকা ভুক্ত ইয়াবা কারবারি বলে নিশ্চিত করেছেন, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন।

পুলিশের দেয়া তথ্য মতে, শাহজাহান মিয়ার পাসপোর্ট ব্লক থাকায় তাকে ভারত যাওয়ার সময় আটক করা হয়। ইয়াবা ব্যবসায়ী শাহাজাহান মিয়া দীর্ঘদিন ধরে আত্মগোপনে ছিলেন। তিনি আইন-শৃঙ্খলাবাহিনীর নজর এড়াতে এই কৌশল অবলম্বন করেন। গ্রেফতার এড়াতে তার বিদেশ পালানো নিয়ে সতর্কতা ছিলো।

সে কারণে তার বিদেশ গমণের উপর নিষেধাজ্ঞা দেয়া হয়। বেনাপোল সীমান্ত দিয়ে ভারত পালাতে গিয়ে তিনি ইমিগ্রেশন পুলিশের হাতে আটক হয়েছেন। বেনাপোল ইমিগ্রেশন পুলিশ বিষয়টি কক্সবাজার জেলা পুলিশকে অবগত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, টেকনাফ সদর ইউপি চেয়ারম্যান এবং শ্রমিক লীগ সভাপতি এই ইয়াবা কারবারি এর আগে দুবাই পাড়ি দিতেও চেষ্টা করেন। কারবারী শাহজাহান সাবেক এমপি বদির বাম হাত এবং তার বাবা সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ ডান হাত হিসেবে পরিচিত। কারবারি শাহজাহানের বিরুদ্ধে অস্ত্র এবং ইয়াবার ৫ টি মামলা রয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত বেনাপোল পোর্ট থানায় কঠোর নিরপত্তার মধ্যে শাহজাহান মিয়াকে রাখা হয়েছে। থানার প্রধান গেট তালা দিয়ে সেন্টি দিয়ে নিরাপত্তার দায়িত্ব কঠোরভাবে পালন করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা

১১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ