Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পীরগাছায় পচা মাংস বিক্রির অভিযোগে বিক্রেতার ৬ মাসের কারাদণ্ড

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ৮:০৮ পিএম

রংপুরের পীরগাছা বাজারে পচা মাংস বিক্রির সময় শাহ আলম(৩৮) নামে এক মাংস বিক্রেতাকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে ৪০ কেজি পচা মাংসসহ তাকে আটক করা হয়। পরে তাকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমীন প্রধান।
জানা গেছে, পীরগাছা বাজারে দীর্ঘদিন যাবত কতিপয় অসাধু মাংস বিক্রেতা অসুস্থ ও রোগাক্রান্ত গরু জবাই করে মাংস বিক্রি করে আসছিলেন। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ভোক্তা সাধারণ বিভিন্ন সময় অভিযোগ করেও কোন প্রতিকার পাননি। ফলে প্রতিদিন অসাধু মাংস বিক্রেতারা অসুস্থ ও রোগাক্রান্ত গরু অবাধে জবাই করে মাংস বিক্রি করে আসছে।
বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমীন প্রধান গোপন সংবাদের ভিত্তিতে পীরগাছা বাজারে অভিযান চালান। এসময় তিনি পচা মাংস বিক্রয়কালে উপজেলার তালুক ইসাদ (নয়াটারী) গ্রামের মৃত শম্ভু মিয়ার ছেলে শাহ আলমকে (৩৮) পচা মাংসসহ আটক করেন। জব্দকৃত ৪০ কেজি পচা মাংস মাটিতে পুতে ফেলা হয়। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমীন প্রধান বলেন, পচা মাংস মানুষের জন্য ক্ষতিকর। আটককৃত শাহআলমকে ৬ মাসের বিনাশ্রম কারাদ- দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ