Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভূঞাপুরে বন্যার্তদের চিকিৎসায় কাজ করছে ১০ টি মেডিক্যালটিম

ভূঞাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ১২:৫০ পিএম

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার বন্যাকবলিত ৫টি ইউনিয়নের ৪০ টি গ্রামে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্দোগে কাজ করছে ১০টি মেডিক্যাল টিম। এ সব টিমের মাধ্যমে এ পর্য়ন্ত ২০ হাজার রোগীকে চিকিৎসাসেবা দেয়া হয়েছে। ইতিমধ্যে বন্যার্ত মাঝে ৯০ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও ১০ হাজার খাবার স্যালাইন সরবরাহ করা হয়েছে। এ ছাড়াও বন্যার্ত বিভিন্ন রোগীকে প্যারাসিটামল, হিস্টাসিনসহ ৫ প্রকারের আরো ২৫ হাজার ট্যাবলেট বিতরন করা হয়েছে। এর বাহিরেও প্রতিদিনই হাসপাতালের বর্হিবিভাগেও বন্যাকবলিত এলাকার রোগীর সংখ্যা বাড়ছে। এদের অধিকাংশই পানি বাহিতরোগী বলে জানা গেছে।

উল্লেখ্য,উজান থেকে নেমে আসা ঢলে যমুনায় অস্বভাবিক পানি বৃদ্ধির ফলে গত ৩০ বছরের সব‘চে রড় বন্যা পোহাচ্ছে টাঙ্গাইলের ভূঞাপুরের মানুষ। অস্বভাবিক পানির শ্রোতে ভূঞাপুর-তারাকান্দী সড়ক ভেঙ্গে পাশ্ববতী আরো ৩টি উপজেলার হাজার হাজার মানুষ পানিবন্ধি হয়ে পড়ে।

ভূঞাপুরে বন্যার্তদের চিকিৎসা সেবার ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মহি উদ্দিন আহমেদ বলেন, বন্যার্ত মানুষের চিকিৎসাসেবা সুনিশ্চিত করার লক্ষ্যে ১০ টি মেডিক্যালটিম নিরলস ভাবে কাজ করছে।। যতদিন প্রয়োজন এটিম গুলো চিকিৎসা সেবা দিয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ