Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রথম ৫ উইকেট মাদিভিরার

প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে টানা দ্বিতীয় জয় পেয়েছে ইংল্যান্ড। ড্যান লরেন্সের অলরাউন্ড নৈপুণ্যে ওয়েস্ট ইন্ডিজকে ৬১ রানে হারিয়েছে দলটি। গতকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ‘সি’ গ্রæপের ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৮২ রানের বড় সংগ্রহ গড়ে ইংল্যান্ড। সর্বোচ্চ ৫৯ রান আসে ক্যালাম টেইলরের ব্যাট থেকে। উদ্বোধনী ব্যাটসম্যান লরেন্স খেলেন ৫৬ বলে ৫৫ রানের কার্যকর এক ইনিংস। এছাড়া জর্জ বার্টল্যাট ৪৮, জ্যাক বার্নহ্যাম ৪৪ ও স্যাম কুরান ৩৯ রান করেন।
জবাবে ৪৩ ওভার ৪ বলে ২২১ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।
প্রথম ওভারে শূন্য রানে দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন কুরান। সেই ধাক্কা সামলে কখনও সেভাবে জয়ের সম্ভাবনা জাগাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। উদ্বোধন ব্যাটসম্যান গিডরন পল খেলেন ৬০ বলে ৬০ রানের ভালো একটি ইনিংস। মিডল অর্ডার ব্যাটসম্যান কিমো পলের ব্যাট থেকে আসে ৫৮ বলে ৬৫ রানের আরেকটি চমৎকার ইনিংস। তবে তাদের প্রচেষ্টা জয়ের জন্য যথেষ্ট ছিল না। ৪২ রানে ৪ উইকেট নেন সাকিব মাহমুদ। এছাড়া দুটি করে উইকেট নেন কুরান ও ম্যাচ সেরা লরেন্স। নিজেদের প্রথম ম্যাচে ফিজিকে ২৯৯ রানে হারিয়েছিল ইংল্যান্ড।
এদিকে, চট্টগ্রামের আরেক ভেন্যু এমএ আজিজ স্টেডিয়ামে ফিজিকে ৭ উইকেটে হারিয়ে যুব বিশ্বকাপ মিশন শুরু করেছে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দল। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওয়েসলি মাদিভিরার বোলিং তোপে ২৭.৪ ওভারে ৮১ রানে অলআউট হয়ে যায় ফিজি। দলের পক্ষে সর্বোচ্চ ১৯ রান করেন টিকোইসোভা। জিম্বাবুয়ের পক্ষে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন মাদিভিরা। জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে মাত্র ১৮.৫ ওভারে ৩ উইকেট হারিয়েই জয়ের দেখা পেয়ে যায় জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ রান করা ব্রেন্ডান সিø অপরাজিত ছিলেন ২৯ রানে। ফিজির পক্ষে বালেইচিকোবিয়া ২টি উইকেট নিয়েছেন।
স ং ক্ষি প্ত স্কো র
ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ
ইংল্যান্ড অ-১৯ : ২৮২/৭ (৫০ ওভার) লরেন্স ৫৫, বার্নহ্যাম ৪৪ টেইলর ৫৯, বার্টলেট ৪৮
কুরান ৩৯, পোপ ২/৪৫
উইন্ডিজ অ-১৯ : ২২১/১০ (৪৩.৪ ওভার) পোপ ৬০, কার্টি ২২, গলি ২৭, স্প্রিঞ্জার ১৬, পল ৬৫, কুরান ২/২৩, সাকিব ৪/৪২, লরেন্স ২/৩৮
ফল : ইংল্যান্ড ৬১ রানে জয়ী।
ম্যাচ সেরা : ডেন লরেন্স (ইংল্যান্ড)
জিম্বাবুয়ে-ফিজি
ফিজি অ-১৯ : ৮১/১০ (২৭.৪ ওভার) ডানহ্যাম ১৫, ভিটাচিনি ১৪, টিকোসুভা ১৯, অতিরিক্ত ১৫, মাধিভিরা ৫/২৪, মাভুটা ৩/১৩
জিম্বাবুয়ে অ-১৯ : ৮৪/৩ (১৮.৫ ওভার) ব্রেন্ডন ২৯*, ইভিস ২৩, অতিরিক্ত ১৩, জোসায়া ২/১৯
ফল : জিম্বাবুয়ে ৯ উইকেটে জয়ী
ম্যাচ সেরা : ওয়েসলি মাধিভিরা (জিম্বাবুয়ে)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রথম ৫ উইকেট মাদিভিরার

৩০ জানুয়ারি, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ