Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৩০ জুলাই দূতাবাস অভিমুখে গণমিছিল

ভারতে মুসলিম নির্যাতন বন্ধে এগিয়ে আসতে হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, ৩০ জুলাই ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল ও স্বারকলিপি কর্মসূচি সফল করে ভারতে নির্যাতিত মজলুম মুসলমানদের পক্ষে অবস্থান নিতে হবে। ভারতের বিভিন্ন প্রদেশে মুসলমানদের ওপর জুলুম নির্যাতন ও হত্যা বন্ধ করতে হবে। তিনি বলেন, ভারতে মুসলমানদের ওপর নির্যাতনকারিরা মানবতার ও ইসলামের দুশমন। মুসলমানরা কাউকে আগে আক্রমন করে না, কিন্তু আঘাত আসলে কাউকে ছাড়ে না। তিনি বলেন, মোদি সরকার ক্ষমতায় আসার পরই মুসলমানদের ওপর নির্যাতনের মাত্রা বেড়েছে। গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ঘোষিত ৩০ জুলাই ভারতীয় দূতাবাস অভিমুখে অনুষ্ঠিতব্য গণমিছিল ও স্মারকলিপি পেশ কর্মসূচি সফলের লক্ষ্যে আয়োজিত সহযোগি সংগঠনসমূহের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পীর সাহেব চরমোনাইর রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, আলহাজ্ব আব্দুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা লোকমান হোসাইন জাফরী, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, আলহাজ্ব আলতাফ হোসেন, আলহাজ্ব আনোয়ার হোসেন, মাওলানা এবিএম জাকারিয়া, শহিদুল ইসলাম কবির, মাওলানা আরিফুল ইসলাম, এডভোকেট শওকত আলী হাওলাদার, হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, শেখ ফজলুল করীম মারূফ, অধ্যাপক শেখ নাসির উদ্দিন, ।

সহযোগি সংগঠনের মধ্যে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ, ইসলামী শ্রমিক আন্দোলন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, ইসলামী যুব আন্দোলন, ইসলামী আইনজীবী পরিষদ, জাতীয় শিক্ষক ফোরাম, ইসলামী মুক্তিযুদ্ধ প্রজন্ম পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ইসলামী আন্দোলন কোতোয়ালি থানা

ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল সফল করার লক্ষ্যে আজ বাদ মাগরিব ইসলামী আন্দোলন কোতোয়ালি থানা শাখার উদ্যোগে জরুরি আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন থানা সভাপতি আলহাজ নূরুননবী তালুকদার। এছাড়া, ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়ীয়া জেলা শাখার উদ্যোগে গতকাল সকাল থেকে দিনব্যাপী দায়িত্বশীল কর্মশালা শহরের জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। জেলা সভাপতি অধ্যাপক মাওলানা আবুল কালাম আজাদের সভাপতিতে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণমিছিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ