Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গজব থেকে বাঁচতে নবীজির তরিকায় চলতে হবে

মাসিক দোয়া মাহফিল জৈনপুরী পীর সাহেব

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১২:০৩ এএম

সম্প্রতি ৩/১৪, বøক-জি, লালমাটিয়া, কাজী নজরুল ইসলাম রোড, মোহাম্মদপুর, ঢাকাস্থ জৈনপুরী দরবারে দোয়া ও তাফসির মাহফিল অনুষ্ঠিত হয়। কমপ্লেক্সের আজীবন সদস্য আলহাজ্জ ডা. মোহাম্মদ খলিলুর রহমান সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীর সাহেব।

বিশেষ অতিথি ছিলেন মোহাম্মদপুর থানা কমিটির সেক্রেটারী শেখ জহির আহমেদ ও সাংগঠনিক সম্পাদক মো. হুমায়ুন কবীর, আজীবন সদস্য মো. খোরশেদ আলম চৌধুরী, নায়েবে আমীর রুহুল আমিন খান মেহেদী, উপদেষ্টা আতোয়ার হোসেন খান, উপদেষ্টা ইঞ্জিনিয়ার নেজাম উদ্দিন, আজীবন সদস্য কাজী মো. মোশাররফ হোসাইন প্রমুখ। বক্তব্য রাখেন পীরজাদা আলহাজ্জ সৈয়দ মেশকাতুর রহমান, প্রফেসর সোহরাব হোসেন, মাওলানা মো. এমদাদুল হক ও মো. হুমায়ুন কবির প্রমুখ। তাফসিরকালে পীর সাহেব বলেন, আল্লাহর নেয়ামত (জান্নাতি খাদ্য) পেয়ে হযরত মূসা (আ.)-এর উম্মাত নাফরমানি করায় আল্লাহ তাদের সুরত পরিবর্তন করে শুকর বানিয়ে দেন, হযরত দাউদ (আ.)-এর উম্মাত আল্লাহর নিষেধ অমান্য করে শনিবার দিন খোতবা শ্রবণ অবস্থায় মাছ ধরায় আল্লাহ তাদের বানর ও হনুমান বানিয়ে দেন। বর্তমানে মানুষ যেভাবে আল্লাহর নাফরমানি করছে অধিকাংশ মানুষ হাইওয়ানে পরিণত হয়ে যেত। কিন্তু একমাত্র আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) এর ওছিলায় আল্লাহর গজব থেকে বাঁচিয়ে রেখেছেন। তাই প্রত্যেকের উচিত নবীজির তরিকাহ মোতাবেক চলা। অন্যথায় অচিরেই আমরা ক্ষতিগ্রস্ত হব। আগামী ২৭ জুলাই শনিবার মাগরিব থেকে দরবারে বার্ষিক সাংগঠনিক সভা অনুষ্ঠিত হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নবীজি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ