Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জামিনের পর মুক্তি না দেয়ায় জেল সুপারকে হাইকোর্টে তলব

প্রকাশের সময় : ৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জামিননামা দাখিলের পরও কারামুক্তি না দেয়ায় ঢাকা জেল সুপার ও সুপ্রিম কোর্টের এক অ্যাডভোকেট অন রেকর্ডকে তলব করেছেন হাইকোর্ট। কোন কর্তৃত্ব বলে কারা কর্তৃপক্ষ আদালতের আদেশ কার্যকর করেনি এবং অ্যাডভোকেট অন রেকর্ড কোন কর্তৃত্ব বলে মুক্তি না দেয়ার জন্য নোটিশ পাঠিয়েছেন, তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।
আগামী ৯ জুন বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চে হাজির তাদের হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।
অর্থপাচারের অভিযোগে রামপুরা থানায় গত ২ ফেব্রæয়ারি দায়ের করা এক মামলায় ৮ মে ৫ আসামিকে ৬ মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন হাইকোর্ট। ১৬ মে বেইল বন্ড গ্রহণ করে সেই জামিননামা কারাগারে পাঠান। এরপর ৫ আসামির দুজনকে কারামুক্তি দিলেও তিনজনকে মুক্তি দেয়া হয়নি। কারণ হিসেবে দেখানো হয়, অ্যাডভোকেট অন রেকর্ড সুফিয়া খাতুন আসামিদের জামিনের বিরুদ্ধে আপিল বিভাগে আপিল করা হবে মর্মে কারা কর্তৃপক্ষকে নোটিশ পাঠান। বিষয়টি গতকাল আসামি পক্ষের আইনজীবী রুহুল আমিন ভূইয়া ও আদিলুর রহমান খান হাইকোর্টের নজরে আনেন। এরপর হাইকোর্ট ঢাকার জেল সুপার ও অ্যাডভোকেট অন রেকর্ড সুফিয়া খাতুনকে তলব করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিনের পর মুক্তি না দেয়ায় জেল সুপারকে হাইকোর্টে তলব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ