Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সেই শিশুটি দুই মাস পর মারা গেল

প্রকাশের সময় : ৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের একদল চিকিৎসকের প্রায় দু’মাসের প্রাণপণ চেষ্টা করেও পরিত্যক্ত অবস্থায় পাওয়া শিশুটিকে বাঁচাতে পারলেন না। চিকিৎসকদের সকল চেষ্টা ব্যর্থ করে দিয়ে গতকাল দুপুরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছে পরিত্যক্ত অবস্থায় পাওয়া ওই শিশুটি। ফুটফুটে ওই কন্যা শিশুটি ঢাকা মেডিকেলে জন্ম নেয়ার পর গুরুত্বর অসুস্থ হয়ে পরে। তখন মা-বাবা ৫৭ দিন আগে তাকে হাসপাতালে ফেলে চলে যায়। তারপর সেখানেই তার চিকিৎসা চলে প্রায় দুই মাস। শিশুটি মারা যাওয়ার পর হাসপাতালটির শিশু ওয়ার্ডে তৈরি হয় এক হৃদয়বিদারক দৃশ্য। দায়িত্বরত চিকিৎসকদের কেউ কেউ কেঁদে ফেলেন। তাদের চোখের পানি ফেলতে দেখা যায়।
হাসপাতাল কর্মীরা জানাচ্ছেন, জন্মের পরই মারাত্মক অসুস্থ হয়ে পড়ে শিশুটি। আর তাকে ওই অবস্থায় ফেলে যায় তার বাবা-মা। পরে শিশুটির দেহে অস্ত্রোপচার করা হয়। গত সাতান্ন দিন ধরে শিশুটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রফেসর শিউলির তত্ত¡াবধানে ছিল। কর্তব্যরত চিকিৎসক প্রফেসর কানিজ হাসিনা শিউলি জানান, শিশুটির অবস্থা গতকাল দুপুরে কিছুটা সঙ্কটাপন্ন হয়ে পরে। এর কিছুক্ষণ পরই শিশুটি মারা যায়।
হাসপাতালের একজন চতুর্থ শ্রেণীর কর্মচারী ওসমান গনি জানান, শিশুটিকে তার বাবা-মা ফেলে যাওয়ার পর ডাক্তারদের পাশাপাশি তিনিও তাকে সন্তান স্নেহে দেখভাল করছিলেন। শিশুটির বাবা-মা হাসপাতালের রেজিস্ট্রারে যে ঠিকানা উল্লেখ করেছিল, সেখানে গিয়ে তাদের খুঁজেছেন ওসমান গনি, কিন্তু তাদের সেখানে পাওয়া যায়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেই শিশুটি দুই মাস পর মারা গেল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ