Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৮৭

তিন ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

রাজধানীতে মাদকবিরোধী অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৮৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাব। গত মঙ্গলবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত এ অভিযান চলে। এছাড়া পৃথক একটি অভিযানে কারওয়ান বাজার এলাকা থেকে তিন ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ।

র‌্যাব জানায়, রাজধানীর উত্তরা থেকে কাঁঠাল বোঝাই একটি ট্রাক থেকে ৭১৮ বোতল ফেন্সিডিলসহ ৮ মাদক চোরাকারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১। তারা হলোÑ রাজু আহম্মেদ, মুন্না, সাগর, ইউসুফ, নূর ইসলাম, রফিকুল ইসলাম, মফিজুল ইসলাম ও মোস্তাফিজুর।

র‌্যাব-১ এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ সারওয়ার-বিন-কাশেম বলেন, গোপন তথ্যের ভিত্তিতে দিনাজপুরের বিরামপুর থেকে কাঁঠাল বোঝাই ট্রাকে করে মাদকের একটি বড় চালান আসার খবর পাওয়া যায়। সেই তথ্যের ভিত্তিতে উত্তরা পূর্ব থানাধীন হাউজ বিল্ডিং এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে ট্রাকটি আটক করা হয়। পরে সেটিতে তল্লাশী চালিয়ে ৭১৮ বোতল ফেন্সিডিল, ৮টি মোবাইল ফোন, ১৭শ’ টাকা এবং মাদক বহনের কাজে ব্যবহৃত ১টি ট্রাক ও ১টি প্রাইভেটকার জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

ডিএমপি সূত্র জানায়, নগরীর বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে ৭৯ জনকে গ্রেফতার করেছে। এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ২২৫ পিস ইয়াবা ট্যাবলেট, ২৬১ গ্রাম ২০২ পুরিয়া হেরোইন, ৩ কেজি ৮২০ গ্রাম গাঁজা, ১০ বোতল ফেন্সিডিল ও ১০ পিস নেশাজাতীয় ইনজেকশন উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫৯টি মামলা করা হয়েছে।

তিন ডাকাত গ্রেফতার
রাজধানীর কারওয়ান বাজার এলাকা থেকে দেশীয় অস্ত্রসহ তিন ডাকাতকে গ্রেফতার করেছে তেজগাঁও থানা পুলিশ। তারা হলো- আল-আমিন, কালু ও সাইজ উদ্দিন বারী। এ সময় তাদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত ৩টি ধারালো চাকু উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যার দিকে ডাকাতির চেষ্টাকালে তাদের তিনজনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদকবিরোধী অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ