Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে শিক্ষা বোর্ডে শীর্ষে খুলনা সর্বনিম্নে নড়াইল

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ৩:৩৭ পিএম

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে ২০১৯ সালের এইচএসসির ফলাফলে বোর্ডের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলার মধ্যে শীর্ষ স্থানে রয়েছে খুলনা। খুলনা জেলা থেকে ৮৩ দশমিক ২৫ ভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়ে বোর্ডের ১ম স্থান দখলে নিয়েছে। আর সর্বনিম্নে রয়েছে নড়াইল জেলা। এখান থেকে ৬৯ দশমিক ৪০ ভাগ ছাত্রছাত্রী পাস করেছে।

পাসের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে বাগেরহাট জেলা। এখান থেকে পাস করেছে ৭৬ দশমিক ১১ ভাগ শিক্ষার্থী। তৃতীয় অবস্থানে থাকা যশোর জেলার পাসের হার ৭৫ দশমিক ৮৭ ভাগ। চতুর্থ অবস্থানে আছে সাতক্ষীরা জেলা। এ জেলা থেকে ৭৫ দশমিক ৭৮ ভাগ ছাত্রছাত্রী পাস করেছে। এরপরই পঞ্চম স্থানে রয়েছে মাগুরা জেলা। এ জেলা থেকে পাস করেছে ৭৩ দশমিক ৫১ ভাগ শিক্ষার্থী। ষষ্ঠস্থানে রয়েছে মেহেরপুর জেলা। এ জেলার পাসের হার ৭৩ দশমিক ১৫ ভাগ। বোর্ডের ৭ম স্থানে রয়েছে ঝিনাইদহ জেলা। তাদের পাসের হার ৭২ দশমিক ৫৭। আর ৭২ দশমিক ৫৩ ভাগ পাস করে ৮ম স্থানে রয়েছে কুষ্টিয়া জেলা। বোর্ডের তালিকায় নবম স্থানে ঠাঁই হয়েছে চুয়াডাঙ্গা জেলা। এখান থেকে পাস করেছে ৭১ দশমিক ৪২ ভাগ ছাত্রছাত্রী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসি ফলাফল

১৭ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ