Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুপার লীগের কক্ষপথে ভিক্টোরিয়া লিজেন্ডস

প্রকাশের সময় : ৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মজিদের সেঞ্চুরি (১১৮) এবং ওপেনিং জুটির ১১৮ তে ভর করে ৩০২/৯ স্কোরে ব্রাদার্সকে চাপা দিয়ে ব্রাদার্সের বিপক্ষে ১১২ রানের জয় উদযাপন করেছে ভিক্টোরিয়া। এই ম্যাচে ব্রাদার্স ব্যাটসম্যানদের মধ্যে লড়েছেন একাই তুষার ইমরান (৯৩)। ব্রাদার্সের নাবিল সামাদের ৪ উইকেট ¤øান করে দিয়েছে ভিক্টোরিয়ার মাহাবুবুল আলম রবীন (৩/৩৩)। ২ উইকেটে কামরুল ইসলাম রাব্বী শীর্ষ বোলারদের তালিকায় উঠে এসেছে দ্বিতীয় শীর্ষে। ভিক্টোরিয়ার চাতুরঙ্গার (২৩ উইকেট) পর উইকেট সংখ্যা ২১টি এই পেস বোলারের। এই জয়ে ভিক্টোরিয়ার সুপার লীগে এক পা দিয়ে রেখেছে (১০ ম্যাচে ১৩ পয়েন্ট)। অন্যদিকে হেরে যাওয়ায় তৃতীয় দল হিসেবে রেলিগেশন লীগে খেলার শংকা এখন প্রবল ব্রাদার্সের (১০ ম্যাচে ৮ পয়েন্ট)।
মোশাররফ রুবেল এবং মিঠুনের নিষেধাজ্ঞায় যে অশনি সংকেত দেখেছিল লিজেন্ডস অব রূপগঞ্জ, তা অশুভ বার্তা হয়ে দেখা দেয়নি। বরং জোড়াতালি দেয়া দলটি এদিন বিকেএসপিতে এদিন ১০৩ বল হাতে রেখে ৭ উইকেটে জিতেছে শেখ জামালের বিপক্ষে। মুরাদ খান (৩/৪৮), আলাউদ্দিন বাবু (২/১৪), তাইজুল (৩/২৯) এবং নাহিদুলের (২/৩৮) বোলিংয়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ১৮৪ রানে আটকে ফেলে নাহিদুল (৯২)-জুনায়েদের (৫৩) ১২৫ রানের পার্টনারশিপে সহজ জয় পায় লিজেন্ডস অব রূপগঞ্জ। এই জয়ে সুপার লীগের কক্ষপথে রইল লিজেন্ডস (১০ ম্যাচে ১৩ পয়েন্ট)। অন্যদিকে শেষ ম্যাচের সমীকরন মেলানো ছাড়া সুপার লীগের সম্ভাবনা ক্ষীণ শেখ জামাল ধানমন্ডি ক্লাবের (১০ ম্যাচে ১০ পয়েন্ট)। ১০ম রাউন্ড শেষে পয়েন্ট তালিকা

ক্লাব ম্যাচ জয় টাই হার পয়েন্ট নে/রা/রে
প্রাইম দোলেশ্বর ১০ ৭ - ৩ ১৪ +০.৪৬৩
ভিক্টোরিয়া ১০ ৬ ১ ৩ ১৩ +০.৩৩৬
লিজেন্ডস অব রূপগঞ্জ ১০ ৬ ১ ৩ ১৩ +০.১৮৮
মোহামেডান ১০ ৬ - ৪ ১২ +০.৪১৯
আবাহনী ১০ ৬ - ৪ ১২ +০.২৪৯
গাজী গ্রæপ ১০ ৫ - ৫ ১০ +০.৩৪৩
প্রাইম ব্যাংক ১০ ৫ - ৫ ১০ +০.১০২
কলাবাগান কেসি ১০ ৫ - ৫ ১০ Ñ০.১৫০
শেখ জামাল ১০ ৫ - ৫ ১০ -০.৩৮১
ব্রাদার্স ইউনিয়ন ১০ ৪ - ৬ ৮ -০.৩৭৩
সিসিএস ১০ ২ - ৮ ৪ -০.৫৮৭
কলাবাগান একাডেমি ১০ ২ - ৮ ৪ -০.৭২৪
ভিক্টোরিয়া-ব্রাদার্স
ভিক্টোরিয়া : ৩০২/৯ (৫০.০ ওভারে), মজিদ ১১৮, ফজলে রাব্বী ৭১, মুমিনুল ০, আল আমিন জুনি. ৩৩, চাতুরঙ্গা ২৩, নাদিফ ৩, ধীমান ২৬, সোহরাওয়ার্দি শুভ ১১, শহীদ ১/৫৩, নাবিল সামাদ ৪/৫০, ইফতেখার সাজ্জাদ ২/৪৫, আসিফ ২/৬৬।
ব্রাদার্স : ১৯০/১০ (৪৫.৩ ওভারে), শাহরিয়ার নাফিস ১, ইমরুল কায়েস ৮,তুষার ইমরান ৯৩, রোমান ১৮, আসিফ ২৩, কামরুল রাব্বী ২/২৫, মাহাবুবুল মিঠু ৩/৩৩, সোহরাওয়ার্দি শুভ ১/৩৬, আল আমিন ২/৩৪, এনামুল ১/১৫।
ম্যান অব দ্য ম্যাচ : মজিদ (ভিক্টোরিয়া)।
ফল : ভিক্টোরিয়া ১১২ রানে জয়ী।
শেখ জামালÑলিজেন্ডস অব রূপগঞ্জ
শেখ জামাল ধানমন্ডি : ১৮৪/১০ (৪৫.০ ওভারে), আবদুল্লাহ আল মামুন ২৪, মার্শাল আইয়ুব ০, মাহামুদুল্লাহ ৩৫, নাজমুস সাদত ৪১, সোহাগ গাজী ৩১, মোক্তার ১৯, মুরাদ খান ৩/৪৮, আলাউদ্দিন বাবু ২/১৪, তাইজুল ৩/২৯, নাহিদুল ২/৩৮।
লিজেন্ডস অব রূপগঞ্জ : ১৮৫/৩ (৩২.৫ ওভারে), জহুরুল অমি ০, সৌম্য ২৯, নাহিদুল ৯২, জুনায়েদ ৫৩*, মাসুদ রানা ১/২৪, মাহামুদুল্লাহ ১/৪৬, আবদুর রহমান ১/১৭।
ফল : লিজেন্ডস অব রূপগঞ্জ ৭ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : নাহিদুল (লিজেন্ডস)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুপার লীগের কক্ষপথে ভিক্টোরিয়া লিজেন্ডস
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ