Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অলিম্পিক ডে পালিত

প্রকাশের সময় : ৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ব্যবস্থাপনায় গতকাল পালিত হয় আন্তর্জাতিক অলিম্পিক ডে রান। এ উপলক্ষে দেশের বিভাগীয় শহরগুলোর মতো রাজধানীতেও একটি বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করার হয়। এতে বিওএ’র কার্যনির্বাহী কমিটির সদস্যগণ, বিভিন্ন ফেডারেশন/অ্যাসোসিয়েশন, ক্লাব, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী, বিজিবি, আনসার ভিডিপি, পুলিশ, বিভিন্ন স্কুল এবং কলেজের ছাত্র-ছাত্রীসহ সর্বস্তরের ক্রীড়া সংগঠকসহ আনুমানিক তিন হাজার ক্রীড়ানুরাগীরা অংশ নেন। সকাল সাড়ে সাতটায় রমনা টেনিস কমপ্লেক্স থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মশাল গেইটে এসে শেষ হয় র‌্যালীটি। অলিম্পিক ডে রানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার এমপি। এ সময় বিওএ’র সভাপতি এবং সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, সহ-সভাপতি হারুনুর রশীদ, রাফিয়া আখতার ডলি, শেখ বশির আহমেদ, অলিম্পিক ডে সাংগঠনিক কমিটির চেয়ারম্যান ও বিওএ’র উপ-মহাসচিব বাদল রায়, উপ-মহাসচিব ইমতিয়াজ খান বাবুল, অলিম্পিক ডে সাংগঠনিক কমিটির সদস্য সচিব এবং বিওএ’র সদস্য মোহাম্মদ আলী দ্বীন ও হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি একেএম নুরুল ফজল বুলবুল উপস্থিত ছিলেন। ডে-রানের র‌্যালী শেষে সকাল নয়টায় মওলানা ভাসানী জাতীয় হকি ষ্টেডিয়ামে সাবেক হকি খেলোয়াড়দের অংশগ্রহণে পুরুষ এবং ভিকারুননেসা নুন স্কুল ও আনন্দময়ী স্কুলের মেয়েদের অংশগ্রহণে আলাদা আলাদা দু’টি প্রদর্শনী হকি ম্যাচ অনুষ্ঠিত হয়। অলিম্পিক ডে রান একই সঙ্গে বাংলাদেশের অন্য ছয়টি বিভাগীয় শহর রাজশাহী, খুলনা, রংপুর, সিলেট, চট্টগ্রাম এবং বরিশালে অনুষ্ঠিত হয়।
এশিয়ান কন্টিনেন্টাল দাবা
স্পোর্টস রিপোর্টার : এশিয়ান কন্টিনেন্টাল দাবা চ্যাম্পিয়নশিপের ওপেন বিভাগে অষ্টম রাউন্ডের খেলা শেষে আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ৮ খেলায় ৫ পয়েন্ট এবং মহিলা বিভাগে মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন ৮ খেলায় ২.৫ পয়েন্ট পেয়েছেন। বৃহস্পতিবার উজবেকিস্তানের তাসখন্দ শহরে অনুষ্ঠিত অষ্টম রাউন্ডের খেলায় ওপেন বিভাগে মিনহাজ চিনের ফিদে মাস্টার ঝি ইউয়িকে হারান। অন্যদিকে মহিলা বিভাগে শিরিন উজবেকিস্তানের শাপারোভা সিতোরার কাছে হেরে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক ডে পালিত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ