Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে এক্সপ্রেসওয়ে থেকে বাস ছিটকে পড়ে নিহত ২৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৯, ১০:২৩ এএম

ভারতের উত্তর প্রদেশে নয়ডা ও আগ্রাকে সংযোগকারী ছয় লেনের যমুনা এক্সপ্রেসওয়ে থেকে একটি যাত্রীবাহী বাস ছিটকে পড়ে ২৯ জন নিহত হয়েছেন।
সোমবার সকালের এ দুর্ঘটনায় বাসটি ১৫ ফুট নিচে নালায় পড়ে যায়, এতে আরও ১৭ জন আহত হয়েছেন বলে জানিয়েছে এনডিটিভি।

পুলিশ জানিয়েছে, ৪৬ জন যাত্রী নিয়ে বাসটি লক্ষ্ণৌ থেকে দিল্লি যাচ্ছিল, পথে ১৬৫ কিলোমিটার দীর্ঘ যমুনা এক্সপ্রেসওয়ে দিয়ে যাওয়ার সময় বাসটি দুর্ঘটনায় পড়ে।

“লক্ষ্ণৌ থেকে দিল্লিগামী একটি স্লিপার কোচ যাত্রীবাহী বাস যমুনা এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনায় পড়েছে,” এক টুইটে বলেছে উত্তর প্রদেশ পুলিশ।

বিভিন্ন প্রতিবেদনে জানা গেছে, আগ্রার কাছে বাসটি নিয়ন্ত্রণ হারানোর ঠিক আগে চালক ঘুমিয়ে পড়েছিলেন।

এক ভিডিওতে দেখা গেছে, ড্রেনের মধ্যে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত বাসটির দিকে যাওয়ার সময় কাদার মধ্যে উদ্ধাকারীদের পা অর্ধেক পর্যন্ত ডুবে যাচ্ছে, তারা সাদা রঙয়ের ওই বাসটির দুমড়ে মুচড়ে যাওয়া অংশগুলো থেকে লাশ টেনে বের করছেন।

নিয়ন্ত্রণ হারানোর পর বাসটি প্রথমে এক্সপ্রেসওয়ের নিরাপত্তা রেলিংয়ের সঙ্গে ধাক্কা খেয়েছিল, এতে বাসটির ছাদ মাঝ বরাবর চিরে দুভাগ হয়ে যায়, এরপর বাসটি নিচে নালার কালো পানিতে পড়ে যায়।

আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় জেলা হাকিম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতে এক্সপ্রেসওয়ে থেকে বাস ছিটকে পড়ে নিহত ২৯
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ