Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০টি আগ্নেয়াস্ত্র উদ্ধার ২ রাউন্ড গুলিবর্ষণ

চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাখেরআলী সীমান্ত থেকে ৬ টি বিদেশী পিস্তুল, ১ টি রিভলভার, ৩ টি ওয়ান সুটার গান, ১০ টি ম্যাগাজিন এবং ৩৬ রাউন্ড গুলি উদ্ধার করেছে বিজিবি। গতকাল শুক্রবার ভোর রাতে বাখেরআলী সীমান্তের সাদ্দামেরচর নামক এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র গুলো উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি। বিজিবি’র দাবি, অন্ত্র গুলো একটি ডিঙ্গি নৌকায় করে ভারত থেকে আনা হয়।

চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরোয়ার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, সীমান্ত পিলার ২৭/৫-এস হতে আনুমানিক ৯০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে সদর উপজেলার সাদ্দামেরচর নামক এলাকায় বাখেরআলী বিওপির ১৫ সদস্যর একটি টহলদল অস্ত্রবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানকালে একটি ডিঙ্গি নৌকা ভারত থেকে বাংলাদেশের দিকে প্রবেশ করার সময় টহল দলের উপস্থিতি টের পেয়ে মাঝি তার নৌকা হতে নদীতে লাফ দিয়ে ভারতের দিকে পালিয়ে যায়। এ সময় তাকে থামতে বলা হলে সে না থেমে ভারতের দিকে পালাতেই থাকে।

ওই মাঝিকে আটক করার জন্য টহল দলের সদস্য সুবেদার লিয়াকত আলী তার ব্যক্তিগত অস্ত্র দিয়ে তাকে লক্ষ্য করে ২ রাউন্ড গুলি ফায়ার করে। পরে তাকে খুঁজে পাওয়া যায়নি এবং এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। অভিযানে ফেলে যাওয়া নৌকা তল্লাশী করে মাছ ধরা জালের নিচে ব্যাগে লুকায়িত অবস্থায় ৬ টি বিদেশী পিস্তল, ১টি রিভলভার, ৩ টি ওয়ান সুটার গান, ১০ টি ম্যাগাজিন এবং ৩৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ১০ লাখ ৭ হাজার ২০০ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগ্নেয়াস্ত্র উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ