Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বাদীর জেরা শেষ আজ সাক্ষ্যগ্রহণ দুই সহপাঠীর

মাদরাসাছাত্রী নুসরাত হত্যা মামলা

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

আলোচিত নুসরাত জাহান রাফি হত্যা মামলার বাদীর জেরা শেষ করেছেন আসামিপক্ষের আইনজীবীরা। একই সঙ্গে এ মামলার চার আসামির জামিন নামঞ্জুর করেছে আদালত। গতকাল রোববার সকালে সাড়ে ১১টা থেকে নুসরাতের ভাইকে জেরা করেন আসামিপক্ষের ৭ আইনজীবী। একই দিন আদালতে জামিন আবেদন করেন আসামি রুহুল আমিন, আফসার উদ্দিন, মো. শামীম ও মনি। আদালত শুনানির পর তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন।
আজ সোমবার নুসরাতের দুই সহপাঠী নিশাত সুলতানা ও নাসরিন সুলতানার সাক্ষ্যগ্রহণ শুরু হবে। এর আগে ২৭ শে জুন বৃহস্পতিবার মামলার বাদী মাহমুদুল হাসান নোমান সাক্ষ্য দেন। রোববার সকাল সাড়ে ১১টায় ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে আসামিপক্ষের কৌসুলিরা বাদীকে দ্বিতীয় দিনের মতো জেরা করেন। এ সময় আদালতের কাঠগড়ায় এই মামলার মোট ১৬ আসামির সবাই হাজির ছিলেন। আদালত সূত্রের বরাত দিয়ে পিপি হাফেজ আহাম্মদ এ তথ্য জানান।

গত ২৭ জুন অভিযোগ গঠনের ছয়দিনের মাথায় ৯২ জন সাক্ষীর মধ্যে ৩ জন সাক্ষীকে আদালতে তাদের সাক্ষ্য গ্রহণের জন্য উপস্থাপন করা হয়। সাক্ষ্য শেষ না হওয়ায় সেদিন আদালত মুলতবি ঘোষণা করা হয়। এর আগে ২০ জুন আদালত সাক্ষ্যগ্রহণের এই আদেশ দেন। ওইদিন মামলার ১৬ আসামির পক্ষে জামিন আবেদন করেন তাদের আইনজীবীরা। শুনানি শেষে তাদের আবেদন নামঞ্জুর করে ২৭ জুন সাক্ষ্যগ্রহণ শুরুর দিন ঠিক করে বিচার শুরুর আদেশ দেন আদালত। এ মামলার চার্জশিট জমা দেওয়ার আগে সাতজন সাক্ষী আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।



 

Show all comments
  • মোঃ আবুল বাশার ১ জুলাই, ২০১৯, ৫:০৬ পিএম says : 0
    বিচার যেন বিচারের মত সেই বিচার যে কোন অপকর্ম করার আগে মনে পড়ে নুসরাত হত্যার বিচারের কথা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ