Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুবীর হত্যা দুই সহপাঠীর মৃত্যুদন্ড

প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : ঢাকার আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সুবীর চন্দ্র দাস হত্যা মামলায় তার দুই সহপাঠীকে মৃত্যুদ- এবং দুইজনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। গতকাল ঢাকার জেলা ও দায়রা জজ আদালত বিচারক এসএম কুদ্দুস জামান এ রায় ঘোষণা করেন। ফাঁসির দ-প্রাপ্ত আসামি হলেন, ফরহাদ হোসেন সিজু ও মো. হাসান। রায় ঘোষণার সময় তারা পলাতক ছিলেন। অপর দুই আসামি শফিক আহমেদ রবিন ও কামরুল হাসান শাওনকে যাবজ্জীবন কারাদ-ের পাশাপাশি পাঁচ হাজার টাকা করে অর্থদ-, অনাদায়ে আরও এক মাসের কারাদ- দিয়েছেন বিচারক। এ মামলার অপর আসামি রবিনের স্ত্রী লুৎফা আক্তার সনির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।
মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১০ জানুয়ারিতে আসামি হাসানের নাখালপাড়ার বাসায় বসে সুবীর চন্দ্রকে হত্যার পরিকল্পনা করা হয়। পরে একই বছরের ২১ জানুয়ারির মধ্যে যেকোনো সময় আসামিরা তাকে হত্যা করে লাশ বুড়িগঙ্গা নদীতে ফেলে দেয়া হয়। এরপরে সাভার থানার ভার্কুতা ইউনিয়নের কোটালিয়াপাড়া সাকির হাজি মোহাম্মদ আলীর ব্রিক ফিল্ডের পূর্ব পাশের বুড়িগঙ্গা নদীর পূর্বপাড় থেকে সুবীর চন্দ্রের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় তার বাবা গৌরাঙ্গ দাস সাভার থানায় একটি মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুবীর হত্যা দুই সহপাঠীর মৃত্যুদন্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ