Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাউন্সিলকে সামনে রেখে তৎপর সিলেট যুবলীগ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৯, ৫:০৪ পিএম

সম্মেলনের জন্য কাউন্সিলরদের তালিকা তৈরী করছে সিলেট জেলা ও মহানগর যুবলীগ। কেন্দ্রের নির্দেশে আয়োজন করা হয়েছে বর্ধিত সভা। আগামী ২৯ জনু মহানগর ও ৩০ জুন জেলা শাখার বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। এ সভায় সম্মেলনের তারিখ নির্ধারণ হতে পারে বলে জানিয়েছে দায়িত্বশীল সূত্র।

বর্ধিত সভায় যুবলীগের সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য এডভোকেট বেলাল হোসেন এবং সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিকসহ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
এ ব্যপারে যুবলীগের সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক বলেন- ৩০ জুলাইয়ের মধ্যে কেন্দ্র থেকে সিলেট জেলা ও মহানগর যুবলীগের সম্মেলন আয়োজনের নির্দেশ দেয়া হয়েছে। এলক্ষ্যে পৃথক বর্ধিত সভার আয়োজন করেছে জেলা ও মহানগর শাখা। অতীতে বিভিন্ন কারণে তারা সম্মেলন আয়োজন করতে না পারলেও এবার কেন্দ্র থেকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।
তিনি আরো বলেন- বর্ধিত সভায় সম্মেলনের তারিখ এবং কাউন্সিলর নির্ধারণ সংক্রান্ত বিষয়ে আলোচনা হবে।
এ ব্যপারে সিলেট মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তি বলেন- আমরা সম্মেলন করার জন্য প্রস্তুত আছি। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী আমরা সম্মেলন করব। সময় মতোই কাউন্সিলরদের তালিকা প্রস্তুত করে চেয়ারম্যান-সাধারণ সম্পাদকের কাছে পাঠানো হবে।
একই কথা জানিয়েছেন সিলেট জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খন্দকার মহসিন কামরান। তিনি বলেন- বর্ধিত সভার দিন উপজেলাগুলোকে কাউন্সিলরদের তালিকা জমা দিতে বলা হয়েছে। উপজেলার তালিকার সাথে জেলার কাউন্সিলর তালিকা যুক্ত করে কাউন্সিলরদের মুল তালিকা প্রস্তুত করা হবে।
এদিকে সম্মেলনকে সামনে রেখে তৎপর হয়ে উঠেছেন সিলেট যুবলীগের নেতাকর্মীরা। এ প্রভাব বেশী দেখা গেছে জেলা যুবলীগের নেতাদের মধ্যে। কেননা প্রায় ১৬ বছর পর সম্মেলন হতে যাচ্ছে সিলেট জেলা যুবলীগের। আর নেতাকর্মীদের ধারণা সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি হলে দীর্ঘদিনের স্থবিরতা কাটিয়ে আবারো সরব হবে জেলা যুবলীগ। সম্প্রতি সম্মেলন করার লক্ষ্যে প্রস্তুতি সভাও করেছেন জেলা যুবলীগের নেতৃবৃন্দ।
সম্মেলনের প্রস্তুতি নিচ্ছেন সিলেট মহানগর যুবলীগের নেতাকর্মীরাও। বাকি থাকা ওয়ার্ডগুলোতে কমিটি গঠন করে সম্মেলন আয়োজন করতে চাচ্ছেন তারা। গত বুধ এবং বৃহস্পতিবারও তিনটি ওয়ার্ডের সম্মেলন করে কমিটি গঠন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ

১১ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ