Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জামায়াত নেতার জানাজায় মারামারি

১২১ জনের বিরুদ্ধে ছাত্রলীগের মামলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ১২:০৪ এএম

নগরীর প্যারেড ময়দানে জামায়াত নেতার জানাজায় মারামারির ঘটনায় জামায়াত-শিবিরের ৩১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৮০ থেকে ৯০ জনকে আসামি করে মামলা করেছে ছাত্রলীগ। গতকাল রোববার চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের সদস্য সাফায়েত হোসেন রাজু বাদী হয়ে নগরীর চকবাজার থানায় মামলাটি দায়ের করেছেন।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন বলেন, বেআইনি জনতাবদ্ধ হয়ে হত্যার উদ্দেশে ভোতা ও ধারালো অস্ত্রে সাধারণ ও গুরুতর জখমের অভিযোগে একটি মামলা দায়ের হয়েছে। শনিবার বাদ জোহর চট্টগ্রাম কলেজের মাঠে (প্যারেড মাঠ) জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও আওয়ামী লীগের এমপি আবু রেজা নেজামুদ্দিন নদভীর শ্বশুর মুমিনুল হক চৌধুরীর নামাজে জানাজাকে কেন্দ্র করে ছাত্রলীগ ও শিবিরের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর শাখার আইন ও ট্রাস্ট বিষয়ক সম্পাদক আ ন ম জোবায়েরকে (২৯) ধরে পুলিশের হাতে তুলে দেন।

মামলার এজাহারে বলা হয়েছে, জানাজায় অংশ নেয়ার সুযোগে জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা অবৈধভাবে চট্টগ্রাম কলেজের বিভিন্ন ছাত্রাবাসে সিট দখল করতে পারে বলে খবর ছিল ছাত্রলীগের কাছে। সেটা ঠেকাতে ছাত্রলীগের নেতাকর্মীরা শেরে বাংলা ছাত্রাবাসের সামনে অবস্থান নিয়েছিল। এসময় জানাজা থেকে এসে শিবিরের সন্ত্রাসীরা তাদের ওপর হামলা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ