Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

গণতন্ত্রকে পরিষ্কার রাখতে ইসিকেই নির্বাচনের খরচ বহন করতে হবে : মমতা

প্রকাশের সময় : ২ জুন, ২০১৬, ১২:০০ এএম

কোলকাতা থেকে কালীপদ দাস : বিধানসভার প্রথম দিনেই এক নতুন বার্তা দিয়ে বিরোধীদের অনেকেরই কৌতূহলের জবাব দিয়ে দিলেন রাজ্যের দ্বিতীয়বার ক্ষমতায় আসা দলের নেত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বললেন, “গণতন্ত্রকে যদি পরিষ্কার রাখতে হয় তাহলে নির্বাচন কমিশনকেই নির্বাচনের খরচ বহন করতে হবে। তাহলেই ‘কালো টাকা, কালো টাকা’ বলে চিৎকার বন্ধ হয়ে যাবে।”
তিনি যে নিজের ও বিরোধীদের, সবার মুখ্যমন্ত্রী সে কথা প্রথম দিনেই জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একদিকে তিনি যেমন বিরোধী  দলের বিধায়কদের  সব রকমের সহযোগিতার আশ্বাস দিলেন তেমনি বিরোধীদেরও  নানা অভিযোগের দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দিলেন। আর শুধু মৌখিক আশ্বাসই নয় পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ক বিষয়টি দেখার জন্য তিনি সঙ্গে সঙ্গে নির্দেশও দিলেন।
মঙ্গলবার ছিল বিধানসভার স্পিকার নির্বাচন পর্ব। এ দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বসম্মতিক্রমে  বিমান বন্দ্যোপাধ্যায় পুনর্বার বিধানসভার স্পিকার নির্বাাচিত হন।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণতন্ত্রকে পরিষ্কার রাখতে ইসিকেই নির্বাচনের খরচ বহন করতে হবে : মমতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ