Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

যে গ্রামে শুধু যমজ সন্তান!

প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আজব গ্রাম, যে গ্রামে শুধু যমজ সন্তান! বিশ্বাস হচ্ছে না? বিশ্বাস না হলেও ঘটনা কিন্তু সত্যি। গ্রামটির নাম ভেলিকানা কোপানা। ইউক্রেনের দক্ষিণ-পশ্চিমের একটি ছোট্ট গ্রাম। সেই গ্রামের যমজ দুই ভাই দিমিত্র সেডাক ও ড্যানিলা। ওই গ্রামের বাসিন্দা চার হাজারের কম হলেও হলেও বিশ্বের সব থেকে বেশি যমজদের বাস। তাই এ গ্রামকে বলা হয় যমজ সন্তানের গ্রাম।
৬১ জোড়া যমজ সন্তানের গ্রামটি এখন ইউক্রেনের রেকর্ড বুকেও নথিভুক্ত করেছে। শুধু তাই নয়, এ বছর মে মাসে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডেও যমজ ভূমি হিসেবে গ্রামটি নথিভুক্ত হতে যাচ্ছে।
ওই এলাকার কাউন্সিলর মারায়ানা স্যাভকা বলেন, মূলত ২০০৪ সালে যমজ শিশুদের সংখ্যা বাড়তে শুরু করে। এরপর থেকে প্রতিবছর দুই থেকে তিন জোড়া যমজ শিশুর জন্ম হয়। স্থানীয়দের বিশ্বাস, জমজ শিশু জন্ম নেয়ার পেছনে রয়েছে বিশেষ পানি। ওই গ্রামের যমজ দুই ভাইয়ের একজন জুরিয়ে সেভিরা জানায়, তার বাবা নাকি স্থানীয় বিশেষ পানি খেয়েছিলেন। মজার বিষয় হলো, যমজ সন্তানদের চিনতে ওই গ্রামের মানুষ প্রায়ই ভুল করে ফেলে। এ কথা জানায় যমজ দুই ভাইয়ের একজন। এমনকি ওই গ্রামের কয়েকটি গাভীও যমজ বাচ্চা প্রসব করেছে। মিরর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যে গ্রামে শুধু যমজ সন্তান!

৩০ জানুয়ারি, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ