Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সাকিবে মুগ্ধ গিবস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৯, ১২:০৫ এএম


দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে খেলেছিলেন ৭৫ রানের ইনিংস। এরপর কিউইদের বিপক্ষে তার ব্যাট থেকে এসেছিল ৬৪ রানের অনবদ্য ইনিংস, স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হয়ে ১২১ রান করেন তিনি। সেই ধারা বজায় থাকলো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও। গতপরশু বিশ্বকাপে টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন সাকিব। আর তাতেই এবারের আসরের বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে সাকিব আল হাসানকে আখ্যা দিয়েছেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের সাবেক তারকা ব্যাটসম্যান হার্শেল গিবস। সাকিবের দারুণ ব্যাটিং দেখে শুরু থেকেই তাঁর সেঞ্চুরির আভাস পাচ্ছিলেন এই গিভস। নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এই প্রোটিয়া গ্রেট লিখেছেন, ‘সাকিব এই বিশ্বকাপের বিশেষজ্ঞ ব্যাটসম্যান। দারুণ চিত্তাকর্ষক, আরেকটি সেঞ্চুরি আসছে।’

ক্যারিবিয়ানদের ছুঁড়ে দেয়া ৩২২ রানের লক্ষ্যে খেলতে নেমে ৫২ রানের মাথায় ওপেনার সৌম্য সরকার ফিরে গেলে খেলতে নেমেছিলেন সাকিব। এরপর দারুণ ব্যাটিং করে নিজের ওয়ানডে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি হাঁকান তিনি। এই জয়কে বিধ্বংসী বলা যেতেই পারে। সাকিব-লিটনের রুদ্ররূপ দেখেছে ক্যারিবীয় বোলাররা, দেখেছে গোটা বিশ্ব। কট্রেল-থমাসদের পিটিয়ে রীতিমতো তুলোধুনো করেছে টাইগাররা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট

১৬ জুলাই, ২০১৯
১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ