Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফ্রান্সের নাটকীয় জয়

প্রকাশের সময় : ১ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইউরোর প্রস্তুতি হিসেবে আন্তর্জাতিক প্রীতি ফুটবলে নাটকীয় জয় পেয়েছে ফ্রান্স। গোল এবং পাল্টা গোলের ম্যাচে ৯০তম মিনিটে দিমিত্রি পায়েতের গোলে ক্যামেরুনকে ৩-২ গোলে হারায় ফরাসিরা। ফ্রান্সের নঁতে ম্যাচের ২০তম মিনিটে দুর্দান্ত ভলিতে স্বাগতিকদের এগিয়ে দেন পিএসজি মিডফিল্ডার বেøইস মাতুইদি। এর দুই মিনিট বাদেই সফরকারীদের হয়ে সমতায় ফেরান ভিনসেন্ট আবুবকর। এরপর পগবার ক্রস থেকে অলিভার জিরুদের গোলে ২-১ গোলে এগিয়ে বিরতিতে যায় ফ্রান্স। মনে হচ্ছিল এই ব্যবধানেই সন্তুষ্ট থাকতে হবে দুই দলকে। কিন্তু নির্ধারিত সময়ের মাত্র ২ মিনিট আগে এরিক ম্যাক্সিমের গোলে সমতায় ফেরে ক্যামেরুন। এর ২ মিনিট বাদেই পায়েতের সেই ম্যাচের ভাগ্য নির্ধারণী গোল। ২৫ গজ দূর থেকে ফ্রি-কিকের মাধ্যমে বল জালে পাঠান ওয়েস্ট হাম মিডফিল্ডার। নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়ে ঘরের মাঠে ইউরোর মূল পর্বের লড়াইয়ে নামার আগে প্রস্তুতিটা আরো ভালোভাবে শানিয়ে নিতে নিজেদের শেষ প্রীতি ম্যাচে আজ আবার স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ফ্রান্স।
তবে প্রস্তুতিটা একদম ভালো হয়নি সুইডেনের। দলের বড় তারকা জøাতান ইব্রাহিমভিচের অভাবটা যেন ম্যাচ জুড়েই ছিল স্পষ্ট। স্কোয়াডে থাকলেও ঘরের মাঠে ¯েøাভেনিয়ার বিপক্ষে পিএসজি তারকাকে মাঠে নামননি সুইডিশ কোচ। ম্যাচ শেষ হয় গোলশূন্য ড্রয়ে। আগামীকাল ওয়েলসের বিপক্ষে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে লড়বে সুইডেন। আগামী ১০ জুন থেকে শুরু হবে ইএরা চ্যাম্পিয়নশিপের লড়াই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্সের নাটকীয় জয়
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ