Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

স্পেনের আদালতে মেসি!

প্রকাশের সময় : ১ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : হন্ডুরাসের সাথে প্রস্তুতিমূলক ম্যাচে পিঠে আঘাত পেয়েছিলেন লিওনেল মেসি। এমতাবস্থায় তার চোটসংক্রান্ত বিষয় নিয়েই হওয়ার কথা ছিল সংবাদপত্রের শিরোনাম। কিন্তু তার চেয়ে গুরুতর সমস্যায় ৫ বারের বিশ্বসেরা ফুটবলার। স্পেনে গতকাল থেকে শুরু হয়েছে মেসি ও তাঁর বাবা হোর্হে মেসির বিরুদ্ধে কর ফাঁকি সংক্রান্ত মামলায় শুনানি। চলবে টানা তিন দিন। এসময় মেসির বাবা আদালতে উপস্থিত থাকলেও মেসি আদালতে হাজিরা দেবেন আগামীকাল।
২০০৭ ও ২০০৯ সালের মাঝামাঝি সময়ে মেসি ও তার বাবা ৪০ লাখ ইউরো কর ফাঁকি দেন বলে তাদের বিরুদ্ধে অভিযোগ আনে স্পেনের কর বিভাগ। আদালতের সরকারি আইনজীবীর অভিযোগ, বেলিজ ও উরুগুয়েতে নিবন্ধিত কয়েকটি কোম্পানির মাধ্যমে তাঁর ছেলের আয়কর ফাঁকি দেন হোর্হে। এজন্য ২০১৩ সালে ফাঁকি দেওয়া করসহ জরিমানা বাবদ ৫০ লাখ ইউরো কর বিভাগকে পরিশোধও করেন তিনি। তবে বরাবরই মেসি ও তার বাবা তাদের বিরুদ্ধে আনিত এই অভিযোগ অস্বীকার করে আসছেন। মেসির আইনজীবীর যুক্তি, আর্জেন্টাইন অধিনায়ক জীবনের একটা মিনিটও তার চুক্তি পড়ে বা বিশ্লেষন করে দেখেননি। এগুলো তার বাবাই দেখাশোনা করেন। তবে সরকারী আইনজীবীর ভাষ্য, মেসির আর্থিক বিষয়গুলো তার বাবা দেখাশোনা করলেও এ নিয়ে কি হচ্ছে তা না জানার জন্য মেসিকে রেহায় দেওয়া উচিৎ নয়।
কোপার আসর শুরু হবে আগামী ৩রা জুন থেকে। এর তিন দিন পর চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আর্জেন্টিনার কোপা অভিযান। শুনানি শেষে কোপায় যোগ দিতে মেসির কোন সমস্যা হবে না বলে জানান কোচ মার্টিনো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্পেনের আদালতে মেসি!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ