Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোলার নতুন এসপি সরকার মোহাম্মদ কায়সার

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৯, ১২:১১ এএম

তিন বছর পর ভোলা ছাড়ছেন ভোলার মানুষের আস্থাভাজন পুলিশ সুপার মোকতার হোসেন পিপিএম (সেবা)। তার জায়গায় নতুন পুলিশ সুপার হিসেবে ভোলায় আসছেন পুলিশের এন্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।

মোকতার হোসেনের বদলিতে ভোলার ছাত্র অভিভাবকরা হতাশা প্রকাশ করলেও, নতুন পুলিশ সুপার তার ধারাবাহিকতা অব্যাহত রাখবেন বলেও প্রত্যাশা করেছেন অনেকেই। মোকতার হোসেনের বদলির খবরে দীর্ঘদিন ভোলার বাহিরে পালিয়ে থাকা মাদক ব্যবসায়ীরা প্রথমে আনন্দ প্রকাশ করলেও পুলিশের এন্টি টেরোরিজম ইউনিটের সফল পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারের আগমনের খবরে মাদক ডনদের আনন্দ বেশিক্ষণ স্থায়ী হবে না বলেই আশা করছেন ভোলাবাসী।

গত বৃহস্পতিবার প্রেসিডেন্টের আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপণে তাকে ভোলার পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়। উক্ত প্রজ্ঞাপণে ভোলার পুলিশ সুপার মো. মোকতার হোসেনকে বরিশাল মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার করা হয়েছে।

সরকার মোহাম্মদ কায়সার পুলিশের এন্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার হিসেবে দীর্ঘ দিন ধরে অত্যন্ত সুনামের সাথে দায়িত্বপালন করে আসছিলেন। এর আগে তিনি ২০১৭ সালের ডিসেম্বরে পুলিশ সুপার পদে পদোন্নতি পান। তার বাড়ি ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাটাজোর গ্রামে।

অপরদিকে, পুলিশ সুপার মো. মোকতার হোসেন পিপিএম (সেবা) ২০১৬ সালের ১৪ জুলাই ভোলায় যোগদান করেন। তিনি সুনাম ও সাহসিকতার সাথে দুই বছর ১১ মাস ভোলাবাসীকে সেবা দিয়ে গেছেন। সেই সাথে ভোলা থেকে মাদক নির্মূলে তিনি ছিলেন জিরো টলারেন্সে। এসপি মোকতার ভোলা জেলায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালনকালে মাদক, নারী নির্যাতন, বাল্যবিবাহ প্রতিরোধসহ অপরাধ দমনে গুরুত্বপ‚র্ণ ভ‚মিকা রাখায় সরকারের পক্ষ থেকে প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) পাওয়ার গৌরব অর্জন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ