Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীর কোথাও কোথাও স্বস্তির বৃষ্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ১২:৩২ এএম

দিন টানা গরম আবহাওয়ার পর রাজধানীতে নেমেছে স্বস্তির বৃষ্টি। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে থেমে থেমে রাজধানীর কোথাও কোথাও হালকা বৃষ্টিপাত হয়েছে। আবহাওয়া অফিস জানায়, এলাকাভেদে ১৫ মিনিট থেকে আধঘণ্টা পর্যন্ত বৃষ্টি হয়েছে। টানা গরমের কারণে এই বৃষ্টি নগরবাসীর অনেকটাই কাঙ্খিত ছিল। এ বৃষ্টি যেন নগরবাসীর অনেকের মাঝে স্বস্তির পরশ বুলিয়ে দিয়েছে। বৃষ্টির মধ্যে অনেককেই ইচ্ছা করে ভিজে পথ চলতে দেখা যায়। সামান্য বৃষ্টিতে আবার রাজধানীর কোনো কোনো এলাকার রাস্তা পানিতে তলিয়ে গেছে। তবে রাজধানীর সর্বত্র বৃষ্টি না হওয়ায় কোথাও কোথাও গুমোট আবহাওয়া বিরাজ করছে।

আবহাওয়া অধিদফতরের কর্মকর্তারা জানান, আগারগাঁওয়ে বৃষ্টির ছিটেফোঁটাও হয়নি। তবে রাজধানীর বিভিন্ন স্থানসহ দেশের কোথাও কোথাও বৃষ্টিপাত হয়েছে। বিকাল পর্যন্ত তারা বৃষ্টিপাতের পরিমাণ জানাতে পারেন নি।
এদিকে সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, নোয়াখালী, ফেনী, দিনাজপুর ও নীলফামারী অঞ্চলসহ রাজশাহী, খুলনা ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং কিছু কিছু জায়গায় তা প্রশমিত হতে পারে।
গতকাল দুপুর ১২টায় রাজধানী ঢাকার তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গত বুধবার ছিল ৩৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি

৫ অক্টোবর, ২০২২
১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ