Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্রাজিলে আরেক মন্ত্রীর পদত্যাগ

প্রকাশের সময় : ১ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : এক সপ্তাহের ব্যবধানে ফ্যাবিয়েনো সিলভেইরা নামে ব্রাজিলের অন্তর্বর্তীকালিন সরকারের আরেক মন্ত্রী পদত্যাগ করেছেন। দেশটির দুর্নীতি দমন মন্ত্রণালয়ের এ মন্ত্রীকে শেষ পর্যন্ত নিজের দুর্নীতির কারণেই পদত্যাগ করতে হল। ব্রাজিলের ইতিহাসে সবচেয়ে বড় দুর্নীতি রাষ্ট্রীয় তেল কোম্পানি পেট্রোব্রাসের দুর্নীতি তদন্ত না করতে ফ্যাবিয়েনো টেলিফোনে সংশ্লিষ্টদের নির্দেশ দিচ্ছেন এমন একটি অডিও রেকর্ড ফাঁস হয়ে গেলে তিনি মন্ত্রীত্ব ছাড়তে বাধ্য হন। এর মাত্র সপ্তাখানেক আগে একই কারণে বর্তমান সরকারের পরিকল্পনা মন্ত্রী রোমেরো জুকাও পদত্যাগ করেন। জুকা অন্তর্বর্তীকালিন সরকারের প্রেডিডেন্ট মিশেল তেমেরের ঘনিষ্টজন হিসেবে পরিচিত ছিলেন। অবশ্য অনেক আগে থেকেই দেশটির অভিশংসিত প্রেসিডেন্ট দিলমা
রুসেফ বলে আসছিলেন পেট্রোব্রাসের দুর্নীতি ধামাচাপা দিতেই তার সরকারকে বেকায়দায় ফেলতে বিরোধীতাকারীরা নানামুখী ষড়যন্ত্র করে আসছে। বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিলে আরেক মন্ত্রীর পদত্যাগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ