Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ইয়েমেনে সংঘর্ষে অর্ধশতাধিক নিহত

প্রকাশের সময় : ৩১ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ইয়েমেনের হুতি আনসারুল্লাহ যোদ্ধা ও প্রেসিডেন্ট আব্দু রাব্বু মানসুর হাদির অনুগত সেনাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫০ জনের বেশি লোক নিহত হয়েছেন। গত রোববার দেশটির দক্ষিণাঞ্চলীয় সাবওয়া ও মারিব প্রদেশের মধ্যবর্তী বেইহান অঞ্চলে এ সংঘর্ষ হয়। সউদি সমর্থিত হাদিপন্থি সেনাদের বিরুদ্ধে আনসারুল্লাহ যোদ্ধারা অভিযান শুরু করলে এ সংঘর্ষ শুরু হয়। খবরে বলা হয়, সংঘর্ষে আনসারুল্লাহর ২৮ যোদ্ধা ও হাদিপন্থি ২০ সেনা নিহত হয়েছে। তবে হাদিপন্থিরা নিহতের ভিন্ন সংখ্যা প্রকাশ করেছে। তাতে বলা হয়েছে, সংঘর্ষে মোট ৬৯ জন নিহত হয়েছে, যার মধ্যে হাদিপন্থি ২২ জন নারী রয়েছে।
ইয়েমেনের দুই পক্ষের মধ্যে যুদ্ধবিরতি চলার ভেতরেই গত রোববারে এ সংঘর্ষ হলো। এ ছাড়া, ইয়েমেন সংকট নিরসনের জন্য কুয়েতের রাজধানীতে জাতিসংঘের উদ্যোগে শান্তি আলোচনা চলছে। এর মধ্যে অবশ্য সউদি আরব ও তার মিত্ররাও ইয়েমেনে মাঝেমধ্যে বিমান হামলা চালাচ্ছে। আনসারুল্লাহ যোদ্ধারা বলছে, বিমান হামলা পুরোপুরি বন্ধ না হলে তারা অস্ত্র সমর্পণ করবে না। প্রেস টিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়েমেনে সংঘর্ষে অর্ধশতাধিক নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ